বিনোদন

যেভাবে ধ্বংস হলো এই বলি-তারকার ক্যারিয়ার

বলিউড তারকা বিবেক ওবেরয়কে অনেকেই মনে রেখেছেন। তবে নতুন প্রজন্ম তাকে চিনতে পারবে না। ‘কোম্পানি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেকের পর ‘সাথিয়া’, ‘ওমকারা’, ‘যুবা’র মতো হিট ছবিগুলো করেছিলেন তিনি। ক্যারিয়ার যখন মধ্যগগনে, তখনই তার ওপর নেমে আসে বিপদ। বলা চলে ধ্বংস হয়ে যায় এই তারকার ক্যারিয়ার। কিন্তু কীভাবে?

Advertisement

দীর্ঘদিন বলিউড থেকে দূরে ছিলেন বিবেক। কেবল হিন্দি সিনেমায় অভিনয় করতে পারছিলেন না তা নয়, ব্যক্তিগত জীবনেও ঝামেলায় পড়েছিলেন অভিনেতা। বলিউডের কতিপয় ক্ষমতাবান ব্যক্তি তার ক্যারিয়ার ধ্বংস করেছিল। সম্প্রতি জীবনের সেই অন্ধকার সময় নিয়ে মুখ খুলেছেন এই অভিনেতা।

অনেকগুলো হিট ছবির নায়ক। অথচ জনসমক্ষে আসতেও লজ্জা পেতেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মানুষ যখন কঠিন সময়ের মধ্য দিয়ে যায়, তখন তার কেমন লাগে সেটা আমি জানি। সেটা যদি স্বল্প সময়ের জন্য হয়, তাহলে হয়তো দ্রুত নিজেকে সামলে নেওয়া যায়। কিন্তু সেই সময় যদি দীর্ঘস্থায়ী হয়, তা কাটিয়ে ওঠা সহজ নয়।’ বিবেকের অভিযোগ, বলিউডের ক্ষমতাবানরা তার বিরুদ্ধে একজোট হয়েছিলেন, তখনই শুরু হয় সমস্যা। মানুষের সামনে অপমান, অনলাইনে হয়রানি, আন্ডারওয়ার্ল্ড থেকে হুমকি পেতে শুরু করেন তিনি। বিবেকের ভাষ্য, ‘ট্রলিং, পাবলিক অপমান এবং সন্ত্রাসীদের দ্বারা হয়রানির শিকার হয়েছিলাম আমি।’

স্ত্রী প্রিয়াঙ্কা আলভার সঙ্গে বিবেক ওবেরয়। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

Advertisement

বিবেক জানিয়েছেন, এমন দিনও তার গেছে, যখন একাধিক ছবিতে স্বাক্ষর করার পরও শেষ মুহূর্তে তাকে আর কাজে নেওয়া হয়নি। উল্টো আন্ডারওয়ার্ল্ড থেকে হুমকি আসতো। অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে, নিরাপত্তার জন্য সশস্ত্র পুলিশ নিয়ে ঘুরতে হতো। পুলিশের সহায়তা পেয়ে নিজে ঠিক থাকলেও পরিবারের সুরক্ষা নিয়ে সবসময়ে দুশ্চিন্তায় থাকতেন অভিনেতা।

আরও পড়ুন সালমানের নামে জালিয়াতি, আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি  ঐশ্বরিয়া-অভিষেকের সংসার ভাঙনের নতুন গুঞ্জন 

কে বা কারা সেই ‘ক্ষমতাবান’? শোনা যায়, আরেক বলিউড তারকা সালমান খানের সঙ্গে দ্বন্দে জড়িয়েছিলেন বিবেক। সে কারণেই ক্যারিয়ার ধ্বংস হয়ে যায় তার। আর সেই দ্বন্দ নায়িকা ঐশ্বরিয়াকে নিয়ে। সালমানের সঙ্গে প্রেম ভাঙার পর বিবেকের প্রেমে জড়ান ঐশ্বরিয়া রাই। এ নিয়েই সালমানের সঙ্গে ঝগড়ার সূত্রপাত বিবেকের। এক সময় সালমানের পক্ষ থেকেও হুমকি পেয়েছিলেন বলে অভিযোগ করেন বিবেক।

আরএমডি/জিকেএস

Advertisement