জাতীয়

এক্সপ্রেসওয়ের টোল প্লাজার কর্মীদের মারধর, তদন্তে পুলিশ

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজার কর্মীদের মারধর করে যাত্রীসহ চলে যায় একটি পিকআপ। এসময় টোল প্লাজার ব্যারিয়ার ভেঙে ফেলেন পিকআপে থাকা যাত্রীরা। এ ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪৮ মিনিটের দিকে কুড়িল টোল প্লাজায় এ ঘটনা ঘটে। ওই ঘটনার একটি সিসি ক্যামেরার ফুটেজ এসেছে জাগো নিউজের হাতে।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ৯টা ৪৮ মিনিটের দিকে একটি মাঝারি আকারের পিকআপ এসে থামে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কুড়িল টোল প্লাজায়। পিকআপে ছিলেন বেশকিছু সংখ্যক মানুষ। পিকআপে অতিরিক্ত মানুষ দেখে প্লাজার কাউন্টার ম্যান টোল নিতে অস্বীকৃতি জানান।

এরপর পিকআপে থাকা একজন টোল প্লাজার ব্যারিয়ার ভেঙে ফেলেন। এসময় কয়েকজন পিকআপ থেকে নেমে অতর্কিতভাবে টোল প্লাজায় থাকা কর্মীদের মারধর করেন। পরে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে যাত্রীদের নিয়ে চলে যায় পিকআপটি।

Advertisement

আরও পড়ুন

একদিনে ঢাকায় ট্রাফিক আইনে ২৯২ মামলা, জরিমানা ১৭ লাখ সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

এ বিষয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আকতার জাগো নিউজকে বলেন, আজ সকালে কুড়িল টোল প্লাজায় একটি পিকআপ কিছু লোকজন নিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠে পড়ে। কিন্তু এক্সপ্রেসওয়েতে সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল এবং মালবাহী গাড়িতে মানুষজন পারাপার বৈধ নয়। পিকআপে থাকা যাত্রীদের বলা হয় এক্সপ্রেসওয়েতে পিকআপে যাওয়া যাবে না।

তিনি বলেন, এরপর এক্সপ্রেসওয়ের কর্মীদের সঙ্গে বাদানুবাদ ও হাতাহাতি করে জোর করে টোল প্লাজা পার হয়। ঘটনাস্থলে থাকা অপারেটররা সঙ্গে সঙ্গে পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। রাষ্ট্রীয় সম্পদ ক্ষতি করলে আইন অনুযায়ী দোষীদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে পথচারী, মোটরসাইকেল, রিকশা, অটোরিকশাসহ তিন চাকার গাড়ি চলাচল নিষিদ্ধ। এছাড়া পণ্যবাহী গাড়িতে যাত্রী পারাপার করতে পারবে না। শুধুমাত্র চার চাকার গাড়ি চলাচল করতে পারবে।

Advertisement

টিটি/কেএসআর/এমএস