দেশজুড়ে

সিরাজগঞ্জে ৩০ টন সরকারি চালসহ দুই গুদাম সিলগালা

সিরাজগঞ্জের রায়গঞ্জে ন্যায্যমূল্যের ৩০ মেট্রিক টন চাল মজুদের দায়ে এক ব্যবসায়ীর দুটি গুদাম সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় এক অটোমিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisement

বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোরে উপজেলার চান্দাইকোনা বাজারের চাল পট্টি ও গরুহাট এলাকায় এ অভিযান চালানো হয়। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার এক গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

স্থানীয় সূত্র জানায়, একরাম হোসেনের দুটি গুদামে সরকারি চাল মজুদ আছে বলে গোপন সূত্রে জানতে পায় যৌথবাহিনী। এর প্রেক্ষিতে ওই গুদাম দুটিতে অভিযান চালানো হয়। কিন্তু এর আগে গুদাম বন্ধ করে একরাম হোসেন পালিয়ে যান। এজন্য গুদাম দুটি তল্লাশি করা সম্ভব হয়নি। তবে ৩০ মেট্রিক টন সরকারি চাল মজুদ রয়েছে সন্দেহে গুদাম দুটি সিলগালা করা হয়।

রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফান নজমু জানান, গোপন সংবাদের ভিত্তিতে চান্দাইকোনা বাজারের ধান-চাল পট্টির একতা ট্রের্ডাসের মালিক একরাম হোসেনের দুটি গুদামে ৩০ মেট্রিক টন চাল ও সরকারি বস্তা পাওয়া যায়। পরে গুদাম দুটি সিলগালা করা হয়। এছাড়া গরুহাট এলাকায় সোনালী অটো প্রসেসিং রাইচ মিলে অসৎ উদ্দেশ্যে সরকারি বস্তা মজুদ রাখায় এক মিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

এম এ মালেক/আরএইচ/এমএস