খেলাধুলা

নতুন কোচ পাচ্ছে রোনালদোর আল নাসর

মৌসুমের প্রথম তিন ম্যাচের মধ্যে একটি মাত্র ম্যাচে জয়। বাকি দুটিতে ড্র। সম্ভাব্য ৯ পয়েন্টের মধ্যে মাত্র ৫ পয়েন্ট অর্জন। লিগ টেবিলে শুরুতেই চলে যেতে হয়েছে সাত নম্বরে। অথচ, আল হিলালের সাম্রাজ্য ভাঙার প্রত্যয় নিয়েই মৌসুম শুরু করেছিলো আল নাসর।

Advertisement

এমন পরিস্থিতিতে আল আহলির সঙ্গে ১-১ গোলে ড্র এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দু’দিন আগে আল শর্তার সঙ্গে একই ব্যবধানে ড্র করে আল নাসর।

এরপরই ক্লাবটির পর্তুগিজ কোচ লুইস ক্যাস্ত্রোর ওপর সমস্ত ক্ষোভ ঢেলে দেয় আল নাসর কর্তৃপক্ষ। কোচের নতজানু নীতির কারণে পুরো মৌসুমই ভুগতে হতে পারে, এ শঙ্কায় লুইস কাস্ত্রোকে বরখাস্ত করেছে সৌদি প্রো লিগের ক্লাবটি।

কোচ কাস্ত্রোর সঙ্গে সম্পর্কচ্ছেদ

Advertisement

২০২৩ সালের জুনে লুইস রুডি গার্সিয়ার পরিবর্তে পর্তুগিজ কোচ লুইস কাস্ত্রোকে নিয়োগ দেয় আল নাসর। মঙ্গলবার তার সঙ্গে করা চুক্তিটি বাতিল করার সিদ্ধান্ত নেয় রোনালাদোর ক্লাব।

এক্স একাউন্টে পোস্ট করা এক বার্তায় আল নাসর লিখেছে, ‘ক্লাব সিদ্ধান্ত নিয়েছে যে, দলের প্রধান কোচ মিস্টার লুইস কাস্ত্রোর সঙ্গে আনুষ্ঠানিকভাবেই চুক্তিভিত্তিক সম্পর্ক শেষ করে দেবে। আল নাসরের জন্য তিনি যে ইফোর্ট দিয়েছেন, তার জন্য বিশেষ ধন্যবাদ এবং তার সাফল্য কামনা করি।’

আল নাসরের নতুন কোচ কে?

লুইস কাস্ত্রোকে বিদায় করেই নতুন কোচের খোঁজে নেমেছে আল নাসর। তাদের প্রধান লক্ষ্য এসি মিলান থেকে সদ্য বরখাস্ত হওয়া ইতালিয়ান কোচ স্টেফানো পিওলি। ফুটবলে ট্রান্সফার বিষয়ক বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন এ তথ্য।

Advertisement

২০২৩-২৪ মৌসুমে এসি মিলানকে কোনো ট্রফিই উপহার দিতে পারেননি পিওলি। যে কারণে নতুন মৌসুম শুরুর আগেই তার সঙ্গে সম্পর্কচ্ছেদ করে মিলান। তার পরিবর্তে এসি মিলান নিয়োগ দেয় পাওলো ফনসেকাকে।

এদিকে স্টেফানো পিওলিকে পেতে ঝাঁপিয়ে পড়েছিলো আরেক সৌদি ক্লাব আল ইত্তিহাদ। কিন্তু পিওলিকে রাজি করাতে পারেনি তারা। এবার ইতালিয়ান এই কোচকে পেতে সব ধরনের চেষ্টা চালাচ্ছে আল নাসর। কারণ, আল হিলালের সাম্রাজ্যে ভাগ বসানো এবং মৌসুমের শেষ পর্যন্ত দলকে সমানতালে টেনে নিয়ে যেতে পিওলির মত কোচই প্রয়োজন আল নাসরের।

আগামী শুক্রবার আল নাসর মাঠে নামবে আল ইত্তিফাকের। রোনালদোর ক্লাব কর্তৃপক্ষ আশাবাদী, এর মধ্যেই পিওলিকে চুক্তিবদ্ধ করে ফেলতে পারবে এবং শুক্রবার তাদের ডাগআউটে দাঁড়াতে পারবে নতুন কোচ।

আইএইচএস/