জাতীয়

সারাদেশে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার চেয়ে আলটিমেটাম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার চেয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন নার্সিং সেবায় জড়িত কর্মকর্তা কর্মচারীরা। বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত ঢামেক নার্সিং কলেজের সামনে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

Advertisement

এসময় ঢাকা মেডিকেল নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) প্রধান সমন্বয়ক শরিফুল ইসলাম বলেন, অভিজ্ঞতাসম্পন্ন উচ্চশিক্ষিত নার্সদের সঠিক জায়গায় পদয়নের দাবির পাশাপাশি যতক্ষণ পর্যন্ত আমাদের এক দফা দাবি বাস্তবায়ন না হয় ততক্ষণ পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

অন্যদিকে ঢাকা মেডিকেল নার্সিং কলেজে নার্সিং ইন্সট্রাক্টর মো. হারুন অর রশিদ বলেন, আমাদের এই আন্দোলনে রোগীদের চিকিৎসা ক্ষেত্রে যাতে কোনো ব্যাঘাত না ঘটে সেজন্য আমাদের স্পেশাল টিম হাসপাতালে কাজ করছে। আমরা শুধু একটি অংশ ঢাকা মেডিকেল কলেজে, ঢাকা মেডিকেলের প্রশাসনিক ব্লকে ও ডিজি অফিসসহ রাজপথে এ কর্মসূচি পালন করছি।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার পর্যন্ত আমরা আলটিমেটাম দিয়েছি। এ সময়ের মধ্যে যদি আমাদের এক দফা দাবি পূরণ না হয় তাহলে আমরা কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবো।

Advertisement

এসময় উপস্থিত ছিলেন, নার্সিং ইন্সট্রাক্টর রওশন আক্তার, ডালিয়া আক্তার, মমতাজ বেগম শামীমা নাসরিনসহ ঢাকা মেডিকেল নার্সিং কলেজের শিক্ষার্থী ও নার্সিং সেবায় নিয়োজিত নার্সরা।

কাজী আল আমিন/এমআইএইচএস/জিকেএস