খেলাধুলা

ফের আইপিএলে ফিরলেন পন্টিং

টানা ৭ বছর হেড কোচের দায়িত্ব পালনের পর চলতি বছরের শুরুর দিকে দিল্লি ক্যাপিটালস ছেড়েছিলেন রিকি পন্টিং। এবার পাঞ্জাব কিংসের কোচ হয়ে ফের আইপিএলে ফিরলেন অস্ট্রেলিয়ান এই কিংবদন্তি। আইপিএলের আগামী আসরে পাঞ্জাবের দায়িত্বে থাকবেন পন্টিং।

Advertisement

সর্বশেষ ২০১৪ সালে প্লে-অফে খেলেছিল পাঞ্জাব। সেই মৌসুমের ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে যায় তারা। এরপর আর প্লে-অফে খেলার সুযোগ পায়নি ফ্র্যাঞ্চাইজিটি। যে কারণে হতাশাগ্রস্থ হয়ে একের পর এক কোচ পরিবর্তন করেই চলেছে দলটি।

সুদিন ফেরানোর আশায় এই নিয়ে গেল ৭ মৌসুমে ৬ বার কোচ পরিবর্তন করলো পাঞ্জাব।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, পন্টিংযের সঙ্গে কয়েক বছরের চুক্তি করেছে পাঞ্জাব। তবে নির্দিষ্ট করে কোনো সংখ্যা উল্লেখ করেনি তারা।

Advertisement

এর আগে ৭ বছর টানা কাজ করেও দিল্লিকে ভালো ফলাফল এনে দিতে পারেননি পন্টিং। তার সময়ে মাত্র তিন বার (২০১৯, ২০২০ ও ২০২১ মৌসুম) প্লে-অফে খেলেছিল দিল্লি। এর মধ্যে সবচেয়ে সময় ছিল ২০২০ মৌসুম। সে আসরে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল দিল্লি। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে যায় তারা।

এরপর গত ৩ মৌসুমে একবারও প্লে-অফে যেতে পারেননি দিল্লি। যে কারণে পন্টিংয়ের বিকল্প হিসেবে দেশীয় কোচ খুঁজতে শুরু করে তারা। ফলে এক প্রকার বাধ্য হয়েই দিল্লি ছাড়তে হয় পন্টিংকে।

এমএইচ/এমএস

Advertisement