খেলাধুলা

৭ গোলের উৎসবে ‘পূর্ণতার রাত’ কাটালো ম্যানইউ

চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। কেননা ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুম অষ্টম স্থানে থেকে শেষ করেছিল এরিক টেন হাগের শিষ্যরা। ব্যর্থতার গ্লানি নিয়ে নতুন মৌসুমে হতাশাজনক শুরুর পর এবার দারুণভাবে ঘুরে দাঁড়াচ্ছে ম্যানইউ।

Advertisement

গতকাল মঙ্গলবার রাতে সবার নজর ছিল চ্যাম্পিয়্ন্স লিগে। কারণ, নতুন সংস্করণে চালু হওয়া ইউরোপের ক্লাব ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতাটিতে প্রথম দিনেই মাঠে নেমেছিল ৭ চ্যাম্পিয়ন। কিন্তু ইংলিশ কারাবাও কাপে ম্যানইউ এমন খেল দেখালো যে, বাধ্য হয়ে ফুটবলভক্তদের চ্যাম্পিয়্ন্স লিগ থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডের দিকে চোখ ফেরাতেই হলো।

কারাবাও কাপের তৃতীয় রাউন্ডের খেলায় মঙ্গলবার রাতে টেন হাগকে বিশাল জয় উপহার দিয়েছে ম্যানইউ। তৃতীয় শ্রেণির ক্লাব বার্নসলিকে ৭-০ গোলে উড়িয়ে দিয়ে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে চলে গেছে রেড ডেভিলরা।

আগের ম্যাচে প্রিমিয়ার লিগে সাউথাম্পটনকে ৩-০ গোলে হারিয়েছিল ম্যানইউ। দুই ম্যাচে মোট ১০ গোল দিলেও বিপরীতে কোনো গোল হজম করেনি তারা।

Advertisement

৬ মাসের গোলখরা কাটিয়ে সাউথাম্পটনের বিপক্ষে গোল পেয়েছিলেন রাসফোর্ড। ইংলিশ তারকা গতকাল করেছেন জোড়া গোল (১৬ ও ৫৮ মিনিটে)।

আলেজান্দ্রো গার্নাচো ও ক্রিশ্চিয়ান এরিকসেনও দুটি করে গোল করেছেন। গার্নাচো গোল দুটি করেন ৪৫+২ ও ৪৯ মিনিটে। আর ৪ মিনিটের ব্যবধানে দুই গোল করেন এরিকসেন (৮১ ও ৮৫ মিনিটে)।

এছাড়া চলতি মৌসুমে প্রথমবার গোল পেলেন ব্রাজিলের অ্যান্টোনি। ফ্লপ পারফরম্যান্সের কারণে নিজের জায়গা নড়বড়ে করে ফেলা এই তারকা সেটিও আবার করেছেন পেনাল্টিতে ম্যাচের ৫৭ মিনিটে।

ম্যাচ শেষে ম্যানইউ কোচ টেন হাগ বলেন, ‘শুধু আমার জন্য নয়, দলের জন্যও এটি পূর্ণতার রাত। আমি মনে করি, আমরা যা পরিকল্পনা করেছিলাম তা করতে পারতাম; পরের রাউন্ডে আমরা কীভাবে জিতেছি। কিছু দুর্দান্ত গোল করেছি। ভক্তদের বিনোদন দিয়েছি। আমরা আমাদের গেম মডেলে কাজ করেছি তাই আমরা খুশি।’

Advertisement

এমএইচ/এএসএম