দেশজুড়ে

চাঁদা দাবির অভিযোগে বিএনপি নেতার নামে যুবদল নেতার মামলা

ঝালকাঠিতে ৫ আগস্ট সরকার পতনের পর হামলা, ভাঙচুর ও পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তালুকদার আবুল কালাম আজাদসহ ১৪ জনের নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজাপুর থানায় মামলাটি (নং-০৭, জিআর ১০৮/২৪) দায়ের করেন উপজেলার কেওতা গ্রামের বাসিন্দা ও উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন হোসেন। আদালতের নির্দেশে রাজাপুর থানায় মামলাটি রেকর্ড করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- মামুন, শহীদ শরীফ, নাজমুল হুদা চমন, মতি হাওলাদার, আসাদুজ্জামান, মাহামুদ, ইমাম হোসেন, শফিক, আবু, আলআমিন শরীফ, সেলিম শরীফ, কালাম শরীফ, সাগর শরীফসহ অজ্ঞাত আরও ১৫-১৬ জন।

মামলা সূত্রে জানা গেছে, মামলায় উল্লেখিত আসামিরা বাদীর কাছে দীর্ঘদিন ধরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিলেন। দিতে অস্বীকার জানালে গত ৫ আগস্ট দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতির সুযোগে বিভিন্ন অস্ত্র নিয়ে একতাবদ্ধ হয়ে বাদীর বসতঘরে হামলা, ভাঙচুর করে ঘরে ওয়ারড্রপ থেকে দুই লাখ টাকা ও তিন লক্ষাধিক টাকার স্বর্ণালংকার নিয়ে যান। এ সময় বাদী ও সাক্ষীরা ঘটনাস্থলে এলে মারধর করে তাদেরও আহত করা হয়। ওই ৫০ হাজার টাকা দিতেই হবে। না দিলে গুম, খুন, জখমেরও হুমকি দেন বলে এজাহারে বাদী উল্লেখ করেছেন।

Advertisement

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, উপজেলা বিএনপির সভাপতিসহ ১৪ জনের নামে একটি মামলা রেকর্ড করা হয়েছে। মামলার আসামিরা পলাতক রয়েছেন। তবুও গ্রেফতারের চেষ্টা চলছে।

আতিকুর রহমান/এফএ/এএসএম