খেলাধুলা

অভিষেকেই বাজিমাত করলেন রিয়ালের এনদ্রিক

দারুণ জয়ে নতুন সংস্করণের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছে রিয়াল মাদ্রিদ। প্রথম ম্যাচে স্টুটগার্টকে ৩-১ ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ৮৩ মিনিট পর্যন্ত ১-১ সমতায় থাকার পর শেষ দিকে পার্থক্য গড়ে দেন অ্যান্টোনিও রুডিগার ও এনদ্রিক। যে কারণে শেষমেশ বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

Advertisement

গতকাল মঙ্গলবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে গোল মিসের মহড়া দেয় রিয়াল। দারুণ সুযোগ তৈরি করেও লক্ষ্যভেদ করতে পারেননি কিলিয়ান এমবাপে ও ভিনিসিয়ুস জুনিয়ররা। অন্যদিকে গোলরক্ষক থুবো কর্তোয়ার দারুণ কিছু সেভের কারণে প্রথমার্ধে নিরাপদ থাকে রিয়ালের জাল।

দ্বিতীয়ার্ধে নেমেই অচলায়তন ভাঙেন এমবাপে। ৩০ সেকেন্ডের মাথায় গোল করেন তিনি। ফরাসি তারকার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। এমবাপেকে অ্যাসিস্ট করেন রদ্রিগো।

৬৮ মিনিটে সমতায় ফেরে স্টুটগার্ট। গোল করেন দেনিজ উনদাব। সময় শেষের দিকে হাঁটতে থাকলেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দল। ফলে জয়সূচক গোল পেতে মরিয়া হয়ে উঠে রিয়াল।

Advertisement

কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না। অবশেষে ৮৩ মিনিটে লুকা মদ্রিচের কর্নার কিকে দুর্দান্ত হেডে গোল করেন রুডিগার। এতে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

রিয়ালের হয়ে শেষ গোলটি করেন এনদ্রিক। চ্যাম্পিয়ন্স লিগে গতকালই প্রথম খেলতে নেমেছিলেন ব্রাজিলের উদীয়মান এই তারকা। অভিষেক ম্যাচেই গোল পেয়ে গেলেন তিনি। এনদ্রিকের গোলটিও ছিল দারুণ। বক্সের কাছ থেকে বল নিয়ে একাই গোলটি করেন তিনি।

এর ফলে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন এনদ্রিক। এদিন এনদ্রিকের বয়স ছিল ১৮ বছর ৫৮ দিন। এতদিন এই রেকর্ডটি নিজের করে রেখেছিলেন রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেস। তিনি গোল করেছিলেন ১৮ বছর ১১৩ দিনে।

এমএইচ/এএসএম

Advertisement