দেশজুড়ে

সাংবাদিকদের রুম থেকে বের করে দিলেন ভূমি কর্মকর্তা

ফরিদপুরের ভাঙ্গায় দুর্নীতির তথ্য জানতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন স্থানীয় এক সাংবাদিক। উপজেলার কাউলিবেড়া ইউনিয়ন ভূমি অফিসে ঘটা এ ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভুক্তভোগী সাংবাদিক মিরান মাতুব্বর দৈনিক বাংলা ৭১ পত্রিকার ভাঙ্গা উপজেলা প্রতিনিধি।

Advertisement

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভিডিওটি ভাইরাল হয়। ৩৬ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, কাউলিবেড়া ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা আব্দুল মান্নানের সঙ্গে সাংবাদিকদের কথা কাটাকাটি হয়। এ সময় তিনি উত্তেজিত হয়ে সাংবাদিকদের রুম থেকে বের হয়ে যেতে বলেন।

তিনি বলেন, ‘আপনারা ডিসির পারমিশন নিয়ে আসেন। ডিসি আমাকে এখানে রিকোয়েস্ট করে রাখছে, আমার চাকরি করার ইচ্ছা নাই।’

এ বিষয়ে ভুক্তভোগী ও দৈনিক বাংলা ৭১ পত্রিকার ভাঙ্গা উপজেলা প্রতিনিধি মিরান মাতুব্বর বলেন, আমি দুর্নীতির তথ্য পেয়ে বক্তব্য নেওয়ার জন্য ভাঙ্গা উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের ভূমি অফিসে যাই। সেখানকার দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা লাঞ্ছিত করেন। আমি এই ঘটনার বিচার চাই।

Advertisement

এ ব্যাপারে ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, তার সঙ্গে সাংবাদিকদের কোনো ঘটনা ঘটেনি। সাংবাদিকরা হলো সমাজের দর্পন, তারা তাদের মতো কাজ করবে। কোনো সমস্যা নেই।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম কুদরত এ-খুদা বলেন, আমি ভিডিওটি দেখেছি। এই বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থ গ্রহণ করা হবে।

এন কে বি নয়ন/এফএ/এএসএম

Advertisement