খেলাধুলা

জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু লিভারপুলের

দুর্দান্ত জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করেছে লিভারপুল। প্রথম ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

Advertisement

গতকাল মঙ্গলবার রাতে অ্যাওয়ে ম্যাচে লিভারপুলের শুরুটা ভালো ছিল না। যদিও শেষটা দারুণ উদযাপনের মাধ্যমেই হয়েছে। শুরুতে গোল করা হজম করে পিছিয়ে পড়া আর্নে স্লটের শিষ্যরা শেষ পর্যন্ত এসি মিলানের জালে দিয়েছে ৩ গোল।

দুর্দান্ত জয়েই লিভারপুলের হয়ে আর্নে স্লটের চ্যাম্পিয়ন্স লিগ যুগ শুরু হলো। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ছিল না লিভারপুল। এবার নতুন কোচের অধীনে অলরেডরা ইউরোপের ক্লাব ফুটবল প্রতিযোগিতায় ফিরলো দাপুটে জয়ের মাধ্যমে।

ইতালির মিলানোতে লিভারপুল গোল হজম করে মাত্র ৩ মিনিটে। ক্রিশ্চিয়ান পুলিসিকের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক এসি মিলান। এত দ্রুত গোল খেয়েও দমে যায়নি লিভারপুল।

Advertisement

দারুণ আত্মবিশ্বাসী লিভারপুল সমতায় ফিরতে সময় লেগেছে ২০ মিনিট। ম্যাচের ২৩ মিনিটে ইব্রাহিমা কোনাতের গোলে ১-১ সমতায় ফেরে অলরেডরা। ৪১ মিনিটে ভিরগিল ফন ডাইকের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

৬৭ মিনিটে কোডি গাকফোর ক্রস থেকে দুর্দান্ত গোল করেন ডমিনিক সোবোসলাই। এতে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিশ্চিত হয় তাদের।

এর আগে প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টের কাছে ঘরের মাঠে ১-০ ব্যবধানে হেরেছিল লিভারপুল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে এবার লিভারপুলকে জয় এনে দিলেন স্লট।

এমএইচ/এএসএম

Advertisement