দেশজুড়ে

নাটোরে শেখ হাসিনার নামে আরও দুই হত্যা মামলার এজাহার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে অপহরণ করে আটকে রেখে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নাটোর-২ আসনের সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলসহ ২৪ জনের বিরুদ্ধে পৃথক দুটি এজাহার দাখিল করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১৭ সেপ্টেম্ব) দুপুরে নাটোর সদর থানায় হাজির হয়ে নিহত আন্দোলনকারী মিকদাদ হোসাইনের বাবা জামায়াত নেতা দেলোয়ার হোসেন খান ও নিহত লেদ মিস্ত্রি শরিফুল ইসলাম মোহনের (৪২) বড় ভাই এস এম সেলিম মাসুম এজাহার দুটি দাখিল করেন।

এজাহার সূত্রে জানা যায়, শেখ হাসিনার নির্দেশে আওয়ামী সরকার পতনের দিন দুপুরে আসামিরা শহরের ছায়াবানী মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করে সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের জান্নাতি প্যালেসে আটক করে রাখেন মিকদাদ ও মোহনসহ আরও কয়েকজন আন্দোলনকারীকে। বিকেলে সরকার পতনের খবর ছড়িয়ে পড়লে ছাত্র জনতা সাবেক এমপি শিমুলের বাড়ির সামনে বিক্ষোভ শুরু করে। এ সময় নিজ বাড়িতে আগুন ধরিয়ে অন্যান্য আসামিদের নিয়ে পালিয়ে যান শিমুল। এতে মিকদাদ ও মোহন বাড়ি থেকে বের হতে না পেরে আগুনে পুড়ে মারা যান।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শফিকুল ইসলাম জানান, এজাহার দুটি গ্রহণ করা হয়েছে। মামলা রুজুর প্রক্রিয়া চলমান রয়েছে।

Advertisement

রেজাউল করিম রেজা/এফএ/এএসএম