জাতীয়

দুবাইফেরত যাত্রীর সাবান-শ্যাম্পু হাতিয়ে বরখাস্ত তিন কর্মকর্তা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর সঙ্গে অসদাচারণের অভিযোগে তিন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা কাস্টম হাউজ।

Advertisement

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা কাস্টম হাউজের কমিশনার মোবারা খানম এই তিনজনকে বরখাস্ত করেন। তারা হলেন- মো. আজিজুল হক, শিমুল চৌধুরী ও আল আমিন। এছাড়া একই ঘটনায় এক সহকারী রাজস্ব কর্মকর্তা ও এক এসআইকে হাউজের সদর দপ্তরে ক্লোজ করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, দুবাইফেরত এক যাত্রীর ব্যাগ চেকিংয়ের নামে অযথা হয়রানির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তারা দায়িত্ব পালনকালে ব্যাগ খুলে চকলেট, সাবান, শ্যাম্পু ও দুধসহ বিভিন্ন পণ্য হাতিয়ে নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে শাস্তি হিসেবে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন শাহজালালে যাত্রীর কাছে মিললো ৬ কেজি সোনা শাহজালাল বিমানবন্দরের সেবায় আমূল পরিবর্তন, খুশি যাত্রীরা

এ ঘটনার একটি ভিডিও ফেসবুকে আপলোড করে আনোয়ার ফারুক নামে এক ব্যক্তি লিখেছেন, ‘ভেবেছিলাম স্বৈরাচার পতনের পর নতুন করে স্বাধীন দেশে মানুষের মধ্যে পরিবর্তন আসবে বিশেষ করে সরকারি কর্মচারীদের মধ্যে। কিন্তু না আমরা পরিবর্তন হইনি। আজ বিকেলে নেপাল থেকে আসার পর লাগেজের জন্য অপক্ষা করছিলাম। হঠাৎ নজরে এলো নিরীহ বিদেশফেরত একজনের সাথে কাস্টমসের কর্মকর্তারা কী করছে। তার ব্যাগ খুলে চেকিংয়ের নামে অযথা হয়রানি। একজন তো ব্যাগ থেকে কয়টা চকলেটের বার নিয়ে গেল। আরেকজন একটা বার খুলে নিজেও খাচ্ছে অন্যদের দিচ্ছে। দালালরা এসে নানা প্রস্তাব দিচ্ছে।’

Advertisement

তিনি আরও লেখেন, ‘আমার দেখায় তার তো অবৈধ কোনো কিছু ছিল না, হয়তো অনেকদিন পর এসেছে বাড়ির জন্য সাবান, শ্যাম্পু , চকলেট, বাচ্চার জন্য দুধ আর কাপড়-চোপড় দেখলাম, মনে মনে ভাবলাম লোকটা এত কষ্ট করে কাজ করে বাচ্চার জন্য চকলেট অনলো অর আপনি আপনার বাচ্চার জন্য নিয়ে নিলেন হজম হবে তো। এত শহীদ এত ত্যাগ কিছুই কি পরিবর্তন হবে না। আর কবে মানুষ হবো আমরা।’

এমএমএ/বিএ/এএসএম