দেশজুড়ে

আইন প্রয়োগকারী সংস্থাকে কুক্ষিগত করে ফ্যাসিবাদ কায়েম করা হয়

অন্তর্বর্তী সরকারের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অ্যাড. নিতাই চন্দ্র রায়।

Advertisement

তিনি বলেন, এখন এই সরকারের কর্তব্য হচ্ছে যত দ্রুত সম্ভব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে গণতান্ত্রিক নির্বাচনের ব্যবস্থা করা। সেই নির্বাচনের মাধ্যমে দেশের রাজনীতিবিদরা দায়িত্ব গ্রহণ করবেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এক সময় খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন হয়েছে। সারা পৃথিবীর মধ্যে তিনি একমাত্র নেত্রী যিনি গণতন্ত্রের জন্য দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। বিগত ফ্যাসিস্ট সরকার তাকে মিথ্যা মামলায় কারাগারে বন্দি রেখেছিল। আমাদের নেতা তারেক রহমানকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। গুম, খুন করা হয়েছে অনেক নেতাকর্মীদের। স্বৈরাচারী শেখ হাসিনা দেশের আদালত, নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে কুক্ষিগত করে নগ্ন ফ্যাসিবাদ কায়েম করেছিল। কিন্তু ছাত্র জনতার আন্দোলনে শেখ হাসিনা এখন দেশ ছেড়ে পালিয়ে গেছেন।

Advertisement

ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আফজাল এইচ খান, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি ডা. আনোয়ারুল হক, শেরপুর জেলা বিএনপির সভাপতি হযরত আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম।

মঞ্জুরুল ইসলাম/জেডএইচ/এমএস