খেলাধুলা

পাকিস্তানের ক্রিকেটকে আইসিইউতে দেখছেন সাবেক তারকা

চলতি সেপ্টেমরের আগের ২৩ বছরে বাংলাদেশের কাছে টেস্ট হারের রেকর্ড ছিল না পাকিস্তানের। অথচ সেই পাকিস্তান আগস্ট-সেপ্টেম্বরে ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশের কাছে। এমন বাজে পারফরম্যান্সের ক্রিকেটারদের কঠোর সমালোচনা করছেন ভক্তরা।

Advertisement

ভক্তদের সেই সমালোচনায় এবার ঘি ঢাললেন সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। পাকিস্তানেরর ক্রিকেট বর্তমানে আইসিইউতে আছে বলে মন্তব্য করেছেন তিনি। দেশের ক্রিকেটের জন্য পেশাদার চিকিৎসক প্রয়োজন বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে লতিফ বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বর্তমানে আইসিইউতে রয়েছে। তাদের একজন পেশাদার ডাক্তারের প্রয়োজন।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘন ঘন সিদ্ধান্ত পরিবর্তন নিয়ে হতাশা প্রকাশ করেন লতিফ। শারীরিক প্রশিক্ষণ এবং আর্থিক ব্যবস্থাপনা উভয় ক্ষেত্রেই পেশাদার দক্ষ জনবলের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন সাবেক এই উইকেটরক্ষক।

Advertisement

লতিফ বলেন, ‘তাদের শারীরিক এবং আর্থিক বিষয়াবলি পরিচালনার জন্য প্রযুক্তিগতভাবে দক্ষ পেশাদার লোকের প্রয়োজন। প্রশিক্ষক এবং অন্যান্য অনেক জিনিসের প্রয়োজন। মাঠে বা মাঠের বাইরে আপনি অনেক সমস্যা দেখতে পারেন।’

আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ঘরের মাঠের এই সিরিজেও কঠিন চ্যালেঞ্জের মধ্যে যাবে বাবর আজমরা। কারণ, ২০২২ সালে দুই দলের শেষ টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছিল পাকিস্তান। এবার ভালো কিছু করতেই হবে তাদেরকে।

আগামী ৭ অক্টোবর থেকে মুলতানে শুরু হবে লাল বলের সিরিজটি।

এমএইচ/এএসএম

Advertisement