জাতীয়

ঢাকায় আনা হলো সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তকে

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় আটক সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তকে ঢাকায় আনা হয়েছে।

Advertisement

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে তাদের আনা হয়।

ডিএমপির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, আটক সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তের বিরুদ্ধে ডিএমপির একাধিক থানায় হত্যা মামলা হয়েছে। যেকোনো একটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে।

Advertisement

এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একটি টিম ময়মনসিংহ পৌঁছায়। এরপর সেখানে তারা আইনি বিষয় সম্পন্নের পর মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তকে নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা হয়।

এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামাঝি এলাকায় একটি প্রাইভেটকারসহ চারজনকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

আটকরা হলেন, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান এবং প্রাইভেটকারের চালক।

ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চাঁন মিয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

এর আগে গত ৬ আগস্ট বিকেল ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সপরিবারে ভারতে ঢোকার চেষ্টা করেন শ্যামল দত্ত। সে সময় ইমিগ্রেশন পুলিশ তাকে ফেরত পাঠায়।

টিটি/এমএইচআর