দেশজুড়ে

রাসুল আমাদের জন্য একমাত্র সর্বোত্তম আদর্শ: শিবির সেক্রেটারি

ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেছেন, বর্তমান জাহেলিয়াতপূর্ণ সমাজকে আলোকিত করার একমাত্র পথ হলো রাসুলের (সা.) আদর্শকে মেনে চলা। তিনি মানবতার জন্য আদর্শ জীবন ও সাম্যের উদাহরণ স্থাপন করেছেন, যা আজকের সমাজে অত্যন্ত প্রাসঙ্গিক।

Advertisement

সোমবার (১৬ সেপ্টেম্বর) ছাত্রশিবির কুমিল্লা জেলা পূর্ব শাখার উদ্যোগে চৌদ্দগ্রাম পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আয়োজিত সিরাতুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদুল ইসলাম বলেন, ‘রাসুল (সা.) আমাদের জন্য একমাত্র সর্বোত্তম আদর্শ। তিনি আরবের জাহেলিয়াতের অন্ধকারকে দূর করে ইনসাফ, ন্যায় এবং মহানুভবতার উদাহরণ স্থাপন করেছেন। তার দয়া ও ক্ষমাশীলতা আজও আমাদের জন্য এক অনন্য শিক্ষার উৎস। তিনি ছিলেন দয়ার আধার, রহমাতুল্লিল আলামিন। অসীম মমতার সঙ্গে তিনি কাফেরদের ক্ষমা করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সাম্য ও ন্যায়ের ভিত্তিতে গোটা বিশ্বকে একটি আলোকিত সমাজ উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক আন্দোলনে শহীদ ও আহত ভাইয়েরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের পরিবারগুলোর চাওয়া ন্যায়-ইনসাফপূর্ণ একটি সুখী ও দুনীতিমুক্ত বাংলাদেশ। আমাদের কাজ হবে তাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য ন্যায়ভিত্তিক কল্যাণমূলক রাষ্ট্র গঠনে অবিচল থাকা।

Advertisement

কুমিল্লা জেলা পূর্ব শাখার সভাপতি নাজমুল হাসানের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মহিউদ্দীন রনির সঞ্চালনায় মাহফিলে প্রধান মুফাসসির হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম রফিক উল্লাহ আফসারী। বিশেষ মুফাসসির হিসেবে আলোচনা করেন মাওলানা আবুল হাশেম মোল্লা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ জেলা আমির অ্যাডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলা আমির মাহফুজুর রহমান, ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলাউদ্দিন আবির, চৌদ্দগ্রাম পৌরসভা আমির মু. ইব্রাহিম, উপজেলা সেক্রেটারি বেলাল হোসাইন প্রমুখ।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম

Advertisement