দেশজুড়ে

জঙ্গিবাদ খতম করার জন্যই ইসলাম এসেছে

জঙ্গিবাদ খতম করার জন্যই ইসলাম পৃথিবীতে এসেছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান। সোমবার দুপুরে রাজশাহী নগরীতে সীরাতুন্নবী (স.) উপলক্ষে এক সেমিনারে এ বলেন তিনি।

Advertisement

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, যারা অপপ্রচার করে ইসলামকে কলঙ্কিত করার চেষ্টা করেছে, আল্লাহ দুনিয়াতে তাদের বিচার যেমন করেছেন আখেরাতেও করবেন। বিচার তাদের হতেই হবে, দুনিয়া এবং আখেরাতে ক্ষতিগ্রস্ত হতে তারা বাধ্য।

জামায়াতের নায়েবে আমির আরও বলেন, বৈষম্যকে কেন্দ্র করেই ছাত্র-জনতার আন্দোলন শুরু হয়েছে। দেখামাত্র কোনো সরকার গুলি করার নির্দেশ দেয়নি, জালিম আওয়ামী লীগ সরকার সেই নজির সৃষ্টি করেছে। বৈষম্যহীন সমাজ গড়তে কোরআন ও সুন্নাহভিত্তিক সমাজ গড়তে হবে।

মুজিবুর রহমান আরও বলেন, সংস্কারের জন্য বর্তমান সরকারকে সময় দেওয়া দরকার। আগের পচা মালই যদি থাকে, আর এই অবস্থায় যদি নির্বাচন দেন সেই নির্বাচনে কোনো রেজাল্ট হবে? যেই অবস্থা ছিল তাই হবে। সেজন্য সময় দেওয়া দরকার। তবে সময় এত পরিমাণ না নেওয়া যাতে মানুষ আশঙ্কা করে, বোধহয় জনগণের ভোটে নির্বাচিত আর কোনো সরকার হবে না। এরকম হলে ক্ষতি হবে, যার অতীত উদাহরণ আছে।

Advertisement

রাজশাহী মহানগর জামায়াতের আমির ড. মো. কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি এমাজউদ্দিন মণ্ডলের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. একেএম আব্দুল লতিফ, প্রফেসর ড. মাসুদ আলম, বাংলাদেশ মজলিসুল মোফাসিরিনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন হেলালী প্রমুখ।

সাখাওয়াত হোসেন/জেডএইচ/এএসএম