বিনোদন

যারা থাকছেন পুনর্গঠিত জুরি বোর্ডে

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মনোনয়ন দিতে পুনর্গঠন করা হয়েছে জুরি বোর্ড। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) সভাপতি করে পুনর্গঠিত এই জুরিবোর্ডের মোট সদস্য ১৩ জন। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩'-এ কারা পাবেন পুরস্কার, নির্ধারণ করবে এই বোর্ড।

Advertisement

নতুন জুরিবোর্ড সদস্যরা হলেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন, নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন, অভিনেত্রী অপি করিম, গায়িকা নাজমুন মুনিরা ন্যান্‌সি।

এছাড়া সদস্যসচিব হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান। বোর্ডে আরও আছেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের সভাপতি এস এম ইমরান হোসেন, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও সাংবাদিক ওয়াহিদ সুজন।

আজ সন্ধ্যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে পুনর্গঠিত জুরিবোর্ডের কার্যপরিধিতে বলা হয়েছে, জুরিবোর্ড ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র পর্যবেক্ষণ করে পুরস্কারের জন্য চলচ্চিত্র, শিল্পী ও কলাকুশলীদের নাম সুপারিশ করবে।

Advertisement

এরআগে ২ জুন জারিকৃত প্রজ্ঞাপনের মাধ্যমে গঠিত বোর্ডে থাকা স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও মিডিয়া বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মতিন রহমান, চলচ্চিত্র পরিচালক বদরুল আনাম সৌদ, সংগীত পরিচালক মিল্টন খন্দকার, চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু, অভিনেতা খায়রুল আলম সবুজ, অভিনেত্রী অঞ্জনা সুলতানা, কণ্ঠশিল্পী শুভ্র দেব এবং সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল পুনর্গঠিত জুরি বোর্ড থেকে বাদ পড়েছেন।

প্রতিবারের মতো এ বছরেও মোট ২৮টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে। এরইমধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ এর জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এমআই/আরএমডি

Advertisement