ক্যাম্পাস

এবার ঢাকা কলেজের বাসে আইডিয়ালের শিক্ষার্থীদের হামলা

ঢাকা কলেজের শিক্ষার্থীদের পরিবহনের কাজে ব্যবহৃত ‘শঙ্খনীল’ বাসে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা এই হামলা চালিয়েছেন বলে ঢাকা কলেজের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

Advertisement

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সায়েন্সল্যাব মোড়ের কাছে এই হামলার ঘটনা ঘটে।

পরে হামলার খবর ঢাকা কলেজে ছড়িয়ে পড়লে উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিয়ে সড়ক বন্ধ করে দেন। এতে কিছুক্ষণের জন্য ওই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

আরও পড়ুনআইডিয়ালের সাইনবোর্ড খুলে নিয়ে গেলো ঢাকা কলেজের শিক্ষার্থীরাআইডিয়ালের সাইনবোর্ডটি এখন কোথায়?

বাসে থাকা কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ক্লাস শেষ করার পর মিরপুর অভিমুখের ‘শঙ্খনীল’ বাসটি সায়েন্সল্যাব পার হওয়ার পরপরই অতর্কিত আক্রমণ চালানো হয়। আইডিয়াল কলেজের ইউনিফর্ম পরা শিক্ষার্থীরা হামলা চালিয়েছেন। এই বাসে ঢাকা কলেজের শিক্ষকও ছিলেন। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী ও বাসচালক আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীরা সিটের নিচে বসে নিজেদের রক্ষা করেন।

Advertisement

এর আগে গত ১০ সেপ্টেম্বর সায়েন্সল্যাব এলাকায় ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন আহত হন। আহতদের বেশিরভাগই ছিলেন ঢাকা কলেজের শিক্ষার্থী। পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আডিয়াল কলেজে হামলা চালিয়ে কলেজটির সাইনবোর্ড খুলে নিয়ে আসেন।

এনএস/ইএ/জেআইএম