আন্তর্জাতিক

হুথিদের হামলার কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু

লেবাননভিত্তিক হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুু। এর আগে হুথি গোষ্ঠীরা দাবি করেছে যে, তারা জাফা এলাকায় একটি নতুন হাইপারসনিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ইসরায়েলের সামরিক লক্ষ্যবস্তুতে অভিযান চালিয়েছে এবং তাদের হামলা সফল হয়েছে। খবর আল জাজিরার।

Advertisement

স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রিসভার এক সাপ্তাহিক বৈঠকে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, আমাদের ক্ষতি করার যে কোনো প্রচেষ্টার জন্য আমরা কঠোর মূল্য আদায় করবো।

তিনি আরও বলেন, লেবাননের সঙ্গে সীমান্ত বরাবর উত্তর ইসরায়েলে বর্তমান পরিস্থিতি যেমন আছে তা চলতে দেওয়া হবে না। উত্তরাঞ্চলের উদ্বাস্তু লোকজনকে তাদের বাড়িতে ফিরে যাওয়ার জন্য সম্ভাব্য সবকিছু করতে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন তিনি।

এদিকে ইয়েমেন থেকে ইসরায়েলে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। যেখানে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে সেখানে আগুন ধরে যায়। ইসরায়েলের সামরিক বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।

Advertisement

ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্র হামলার পর তেল আবিবসহ মধ্য ইসরায়েলজুড়ে সতর্কতা সংকেত বাজানো হয়। এ সময় বাসিন্দারা ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চলে যায়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর জানানো হয়নি।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র চিহ্নিত করা হয়েছে। যেটি মধ্য ইসরায়েল অতিক্রম করে খোলা জায়গায় গিয়ে পড়ে।

আরও পড়ুন: এক রাতেই হিজবুল্লাহর ৩০ স্থানে ইসরায়েলের হামলা গাজায় হেলিকপ্টার বিধ্বস্তে ইসরায়েলের দুই সেনা নিহত

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। হিজবুল্লাহর দাবি ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে তারা ইসরায়েলে হামলা চালাচ্ছে। অপরদিকে ইসরায়েলও হিজবুল্লাহ এবং হুথিদের বিরুদ্ধে হামলা চালাচ্ছে। ফলে সীমান্তে সংঘাতময় পরিস্থিতি বিরাজ করছে।

টিটিএন

Advertisement