সাহিত্য

অনুপ্রাণন তরুণ পাণ্ডুলিপি প্রতিযোগিতায় বিজয়ী যারা

‘অনুপ্রাণন অনূর্ধ্ব ৪০ তরুণ পাণ্ডুলিপি প্রতিযোগিতা ২০২৪’-এর বিজয়ী লেখকদের তালিকা প্রকাশ করা হয়েছে। ১৩ সেপ্টেম্বর প্রতিষ্ঠানের ফেসবুক পেজের মাধ্যমে এ তালিকা প্রকাশ করা হয়।

Advertisement

অনুপ্রাণনের কর্ণধার এম আবু ইউসুফ জানান, প্রত্যাশিত সময়ের মধ্যেই অনুপ্রাণন জুরি বোর্ড ‘অনুপ্রাণন অনূর্ধ্ব ৪০ তরুণ পাণ্ডুলিপি প্রতিযোগিতা’র ফলাফল প্রণয়ন করেছেন। জুরি বোর্ডের সদস্যদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

পাণ্ডুলিপি প্রতিযোগিতায় বিজয়ী তরুণ লেখকরা হলেন- কবিতা বিভাগে এমরান হাসান (মোহনীয় মৃত্তিকাগণ), নুসরাত জাহান চ্যাম্প (ছন্দে বাঁধা দ্বিধা), মনিকা মরিয়াম (নীল সমুদ্রস্নানে), ফাগুণ মল্লিক (সন্তের মতো একা), হাসনাইন হীরা (ব্রাত্যভিটার নকশা)।

আরও পড়ুন

Advertisement

বাংলা একাডেমির মহাপরিচালক হলেন ড. মোহাম্মদ আজম স্মরণে ও শ্রদ্ধায় গোলাম মুরশিদ

গল্প বিভাগে জয়শ্রী সরকার (ইশ্বরকে বল দুখী ডাকছে), ফরিদুল ইসলাম নির্জন (সে শুধু আড়ালে থাকে), আহাদ আদনান (সেদিন বর্ষাকাল), আরিফুল আলম (আধ্যাত্মিক), নিবেদিতা আইচ (প্রজা কাহিনি)।

উপন্যাস বিভাগে কামরুল হাছান মাসুক (শরণার্থী), মিলন আশরাফ (ভাগ্য এক কৌতুকের নাম), আলিফা আফরিন (বহুরূপী)। প্রবন্ধ বিভাগে মুহাম্মদ ফরিদ হাসান (চিত্রকলার জগৎ), কাদের পলাশ (চাঁদপুরের সংস্কৃতি, লোককথা ও অন্যান্য)।

প্রতিষ্ঠানটি জানায়, অনুপ্রাণন প্রকাশনার নিজ খরচে বিজয়ী ১৫টি পাণ্ডুলিপি হার্ডকভার বই আকারে এ বছর প্রকাশ করা হবে। একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের সম্মাননা স্মারক, উপহার ও পুরস্কার দেওয়া হবে।

এসইউ/এমএস

Advertisement