দেশজুড়ে

১৬ ঘণ্টা পর বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু

বৈরী আবহাওয়া ও বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে বন্ধ থাকা লঞ্চ প্রায় ১৬ ঘণ্টা পর চালু হয়েছে।

Advertisement

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে বরিশাল নদীবন্দর থেকে লঞ্চ চলাচল শুরু হয় বলে জানান বন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ বরিশালের উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটা থেকে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। রোববার সকালে বৃষ্টি হলেও আবহাওয়ার উন্নতি হওয়ায় লঞ্চ চলাচল শুরু হয়েছে।

এদিকে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম জানিয়েছেন, বরিশালসহ দক্ষিণাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করলেও কোনো নদ-নদীর পানি এখনো বিপৎসীমা অতিক্রম করেনি। তবে রোববার সকাল ৯টা পর্যন্ত গেলো ২৪ ঘণ্টায় বরিশালে ১৩৭ মিলিমিটার, ভোলায় ১৫০ মিলিমিটার, ঝালকাঠিতে ১৩৯ মিলিমিটার, পিরোজপুরে ১৫৭ দশমিক ২ মিলিমিটার, বরগুনায় ১২৯ মিলিমিটার ও পটুয়াখালীতে সর্বোচ্চ ১৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Advertisement

বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রুবেল হাওলাদার জানান, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে বায়ুচাপের তারতম্য হয়েছে। এ কারণে বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে ভারী ও অতিভারী বৃষ্টি হচ্ছে। তবে সোমবারের মধ্যে বৃষ্টিপাত কমবে বলে জানান তিনি।

শাওন খান/এফএ/এমএস