জাতীয়

ঝোড়ো বৃষ্টি হতে পারে দেশের ১৫ অঞ্চলে

দেশের ১৫টি অঞ্চলে ৪৫-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো বৃষ্টি হতে পারে। রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Advertisement

আজ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আরও পড়ুন

বৃষ্টি কবে কমবে জানালো আবহাওয়া অফিস নোয়াখালীতে বৃষ্টিতে জলাবদ্ধতা, আশ্রয়কেন্দ্রে বাড়ছে মানুষ যশোরে ভারী বৃষ্টিতে শহরের নিম্নাঞ্চল প্লাবিত

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে আবহাওয়ার সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়, যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত স্থল গভীর নিম্নচাপটি সামান্য পশ্চিম দিকে অগ্রসর হয়ে শনিবার সন্ধ্যা ৬টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশে অবস্থান করছে। এটি আরো পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Advertisement

আরও পড়ুন

মাদারীপুরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত পটুয়াখালীতে ভারী বৃষ্টিপাত, নিম্নাঞ্চল প্লাবিত চাঁদপুরে বৃষ্টিতে জনজীবন স্থবির

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর (পুনঃ) স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এমএমএআর/এমএস

Advertisement