দেশজুড়ে

শেরপুরে স্বেচ্ছাসেবকদলের দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় স্বেচ্ছাসেবকদলের দুই নেতার বিরুদ্ধে দলীয় প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে। এতে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা স্বেচ্ছাসেবক দল।

Advertisement

ওই দুই নেতা হলেন- শ্রীবরদী উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক ও গোসাইপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. রাশেদুজ্জামান রাসেল এবং শ্রীবরদী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. সাইফুল ইসলাম।

১৪ সেপ্টেম্বর তাদের নোটিশ দেওয়া হয়। তবে তাদের বিরুদ্ধে কী অভিযোগ তা চিঠিতে বলা হয়নি।

স্থানীয় একটি সূত্রের দাবি, সরকারি বাসস্ট্যান্ডের জমি দখল করার অপরাধে তাদের ওই নোটিশ দেওয়া হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক দলের প্যাডে দেওয়া শোকজ নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর জেলা স্বেচ্ছাসেবকদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান মনি।

Advertisement

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে আপনাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থার গ্রহণ করা হবে না তা আগামী ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার দুপুর ১২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মো. কামরুল হাসান ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের কাছে কারণ দর্শানোর জন্য বলা হলো।

এসব বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মো. রাশেদুজ্জামান রাসেল বলেন, শ্রীবরদী পৌরসভার বাসস্টেশন সংলগ্ন ২৩৮১ দাগে আমার পৈতৃক সম্পত্তি রয়েছে। যে সম্পদ আমার বাবা তার বাবার পৈতৃক সূত্রে পেয়েছে। এতদিন ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার থাকার কারণে আমরা জমির দখলে যেতে পারিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পর আমরা জমি দখলে নিয়েছি। এ বিষয়ে দলের নেতৃবৃন্দকে আমার বিরুদ্ধে ভুল বুঝিয়েছে। কিছু লোক আমার বিরুদ্ধে অভিযোগ করছে আমি বাসস্ট্যান্ড দখল করেছি। আসলে এটা সরকারি জমি নয়। আমার সব কাগজপত্র রয়েছে। এ বিষয়ে আমি আমার দলীয় নেতৃবৃন্দের কাছে কাগজপত্র উপস্থাপন করবো।

অন্যদিকে শ্রীবরদী উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব মো. সাইফুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে কী চিঠি ইস্যু হয়েছে আমি এখনো জানি না। চিঠি হাতে পাইনি। হাতে পেলে এ ব্যাপারে জানাতে পারবো।

এ ব্যাপারে শেরপুর জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মো. কামরুল হাসান বলেন, দেশের মানুষের অধিকার, গণতন্ত্র রক্ষা এবং যেকোনো দুর্যোগে জনগণকে স্বেচ্ছাসেবা দেওয়ার লক্ষ্য নিয়ে গঠিত হয়েছে স্বেচ্ছাসেবক দল। প্রতিষ্ঠার দীর্ঘ ৩৯ বছর পার করলেও স্বেচ্ছাসেবার আদর্শ থেকে বিচ্যুত হয়নি সংগঠনটির নেতাকর্মীরা। তবে যারা সংগঠনের সুনাম নষ্ট করবে তাদের ছাড় দেওয়া হবে না। তাদের দুজনের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ পাওয়া গেছে। এজন্য তাদের জবাব চাওয়া হয়েছে।

Advertisement

ইমরান হাসান রাব্বী/এমএইচআর/এমএস