খেলাধুলা

টাইগারদের ভারত যাওয়ার আগের রাতে ঢাকায় ফিরলেন হাথুরু

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য রোববার বিকেলে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। অথচ তার ঠিক আগের দিন অর্থাৎ আজ রাতে ঢাকায় এসে পৌঁছেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

Advertisement

ভারতের বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ দলের ক্রিকেটাররা যে প্রায় এক সপ্তাহ অনুশীলন করলেন, স্বাভাবিকভাবেই সেখানে ছিলেন না প্রধান কোচ। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে ঢাকায় ফিরে ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া যান তিনি। কথা ছিল ১২ সেপ্টেম্বর ফিরে আসবেন। কিন্তু তিনি ঢাকায় ফিরলেন আজ (শনিবার) রাত ১০টা ৪০ মিনিটে।

টাইগার ক্রিকেটারদের অনুশীলনে না থাকা এবং ভারত যাওয়ার ঠিক আগের রাতে ঢাকায় ফিরে আসার কারণে চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে বিস্ময়ই তৈরি হয়েছে ক্রিকেটাঙ্গনে।

এমনিতে তাকে টাইগারদের হেড কোচ রাখা হবে কি না, তা নিয়ে জল্পনা-কল্পনা রয়েছে। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত টিম পারফরম্যান্সের পরও কি তাকে টিম বাংলাদেশের প্রশিক্ষক হিসেবে রাখা হবে? প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

Advertisement

নতুন সভাপতি ফারুক আহমেদ নীতিগতভাবে চান না হাথুরুসিংহে কোচ হিসেবে জাতীয় দলের সঙ্গে থাকুন। সভাপতি হওয়ার আগে থেকে এমন মনোভাব পোষণ করা ফারুক বিসিবিপ্রধান হওয়ার পরও বলেছেন, ‘আমি আগের জায়গায়ই আছি।’

বিসিবি সভাপতির এমন উক্তির পর অনেকেই মনে করতে শুরু করেন যে, বিসিবিপ্রধান যেহেতু চান না, তাই হাথুরুসিংহে আর কোচ থাকবেন না। সে কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের পরও লেখা হয়েছে- হাথুরু আর বাংলাদেশের হেড কোচ থাকছেন না। ভারতের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগেই তাকে সরিয়ে দেওয়া হবে। কিন্তু বাস্তবে তা হচ্ছে না। হাথুরুসিংহেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

রোববার দুপুরে (১টা ৫ মিনিটে) ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে জাতীয় দলের বহরের সঙ্গে বিমানে উঠবেন টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

এআরবি/আইএইচএস/বিএ

Advertisement