জাতীয়

রাঙ্গুনিয়ায় হত্যাচেষ্টা মামলায় যুবক গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অস্ত্রসহ তৌহিদুল ইসলাম মামুন (৩৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় আগ্নেয়াস্ত্র (এলজি) এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

Advertisement

তৌহিদুল ইসলাম মামুন উপজেলার রাজানগর ইউনিয়নের বগাবিলি এলাকার আইয়ুব আলীর ছেলে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম এ তথ্য জানান। শরীফ-উল-আলম বলেন, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার রাণীরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কোমর থেকে একটি এলজি ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সে এ অস্ত্র দিয়ে স্থানীয় এলাকায় দীর্ঘদিন ধরে প্রভাব বিস্তার করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। পরে তাকে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়।

Advertisement

রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, ‘মামুনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। আজ আদালতের মাধ্যমে তাকে জেল-হাজতে পাঠানো হয়েছে।’

স্থানীয়রা দাবি, মামুনসহ একদল দুর্বৃত্ত পরিকল্পিতভাবে বিয়ে অনুষ্ঠানে এসেছিল। একপর্যায়ে তাদের গতিবিধি বুঝতে পারেন বিয়ে অনুষ্ঠানে আসা অন্যান্য অতিথিরা। তারা এ দুর্বৃত্তদের ধরিয়ে দেন। এ সময় অস্ত্রসহ মামুনকে ধরে ফেলা হয়। আটক মামুন আলোচিত প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার ৩নম্বর আসামি। এটি ছাড়াও তার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলাসহ আরও একাধিক সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে।

এএজেড/এমএএইচ/এএসএম

Advertisement