প্রবাস

মালয়েশিয়ার পেনাংয়ে মোবাইল কনস্যুলার সেবা নিতে প্রবাসীদের ভিড়

মালয়েশিয়ার পেনাং রাজ্যে প্রবাসীদের মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। আর এ সেবা পেতে পেনাংয়ে বাংলাদেশ অনারারি কনস্যুলেট অফিসের সামনে সকাল থেকেই শত শত প্রবাসী ভিড় জমিয়েছেন।

Advertisement

শনিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ অনারারি কনস্যুলেট অফিস থেকে ই-পাসপোর্টের আবেদন গ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ, এম আর পি পাসপোর্টসহ বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হচ্ছে। এছাড়া রোববার (১৫ সেপ্টেম্বর) অগ্রণী রেমিটেন্স হাউস, বুকিট মারতাজাম, পেনাং থেকে এই সেবা দেওয়া হবে।

হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কাউন্সেলর মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন জানান, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসানের নির্দেশনায় প্রতিটি রাজ্যে সরকারি ছুটির দিনে প্রবাসীদের জন্য মোবাইল কনস্যুলার সেবা প্রদান অব্যাহত রয়েছে।

মোবাইল কনস্যুলার সেবা দিতে কাউন্সেলর মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন, প্রথম সচিব (রাজনৈতিক) রেহানা পারভীন, পেনাং শহরে অবস্থিত বাংলাদেশ অনারারি কনস্যুলেট দাতো শেখ ইসমাইল বিন আলাউদ্দিন এবং বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ইএসকেএলের পরিচালক আরমান পারভেজ মুরাদসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

Advertisement

এসআইটি/এমএস