দেশজুড়ে

কাজের বুয়া সেজে দেড় কোটি টাকার হেরোইন নিয়ে যাচ্ছিলেন ঢাকায়

মেয়ের বাসা রাজশাহী থেকে কাজের বুয়া সেজে দেড় কোটি টাকা মূল্যের হেরোইন ঢাকায় নিয়ে যাচ্ছিলেন হোসনেয়ারা বেগম (৬০) নামের এক নারী। গোপন খবরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিমুলিয়া এলাকায় অভিযান চালিয়ে হেরোইনসহ ওই নারীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল।

Advertisement

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শিমুলিয়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নারী কালীগঞ্জ উপজেলার দড়িসোম গ্রামের নুর হোসেনের স্ত্রী।

গাজীপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অফিস জানায়, গোপন সূত্রে তারা জানতে পারেন রাজশাহী থেকে মাদকের একটি বড় চালান ঢাকায় যাচ্ছে। পরে এসআই হুমায়ুনের নেতৃত্বে একটি দল গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিমুলিয়ায় অভিযান পরিচালনা করে। সেখানে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সন্দেহভাজন এক নারীকে তল্লাশি করা হয়। এসময় তার হাতে থাকা শপিং ব্যাগ থেকে ১৫টি হেরোইনের পোটলা উদ্ধার করা হয়।

উদ্ধার হেরোইনের ওজন এক কেজি ৩০০ গ্রাম, যার বাজারমূল্য দেড় কোটি টাকা। পরে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয়। ওই নারীর কালীগঞ্জসহ বেশ কয়েকটি স্থানে একাধিক বাড়ি রয়েছে বলে জানিয়েছে অধিদপ্তর।

Advertisement

গাজীপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক এমদাদুল ইসলাম মিঠুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক বয়স্ক নারীকে গ্রেফতার করা হয়েছে। তার কাছে ১ কেজি ৩০০ গ্রাম হেরোইন পাওয়া গেছে, যার বাজারমূল্য আনুমানিক দেড় কোটি টাকা।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় রাজশাহী থেকে ঢাকা ও আশপাশে চালান দেওয়ার জন্য হেরোইন নিয়ে যাচ্ছিলেন ওই নারী। আমরা আদালতে তার রিমান্ড চাইবো। এতে তার সঙ্গে কারা জড়িত তাদের ধরতে সুবিধা হবে। তার বিরুদ্ধে মাদক মামলার প্রস্তুতি চলছে।

মো. আমিনুল ইসলাম/এমকেআর

Advertisement