দেশজুড়ে

সমন্বয়ক নয়, আমাদের পরিচয় সাধারণ শিক্ষার্থী

চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা নিজেদের সাধারণ ছাত্র ঘোষণা করে সাংবাদিক সম্মেলন করেছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে এমন ঘোষণা তারা।

Advertisement

এর আগে শেখ হাসিনার পদত্যাগের পর সংবাদ সম্মেলন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তখন উপস্থিত সবাই সমন্বয়কারী পরিচয় দেন।

ছাত্রদের পক্ষে লিখিত বক্তব্য তুলে ধরেন মো. রবিউল আলম। তিনি বলেন, কেন্দ্র থেকে সমন্বয়ক প্রথা স্থগিত করার পর আমরা নিজেদের জায়গা পরিষ্কার করে বলছি- আমরা কোনো সমন্বয়ক নই। দীর্ঘ একমাস পর আমাদের সামাজিক, পারিবারিক এবং রাজনৈতিকভাবে হেয়-প্রতিপন্ন করার চক্রান্তে লিপ্ত অনেকে। ভিডিও এডিটিং ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

এতে আমাদের স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছে। এ ফলশ্রুতিতে আমরা বিবৃতি দিচ্ছে যে, সমন্বয়ক নয়, আমাদের পরিচয় সাধারণ শিক্ষার্থী। সাধারণ শিক্ষার্থী পরিচয়ে দেশ ও জাতীর কাছে তুলে ধরার জন্য অনুরোধ করছি।

Advertisement

তিনি আরও বলেন, ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের পরিচয়ে আমাদের আন্দোলনে অংশগ্রহণকারী নাদিম পাটোয়ারীকে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। আমরা কখনো কোনো অন্যায়ের সঙ্গে আপোষ করবো না। একটি পক্ষ সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে দিতে চেষ্টা করছে।

ছাত্রদের পক্ষে আরও বক্তব্য দেন, আল আমিন সায়েম ও মো. জুবায়ের ইসলাম। উপস্থিত ছিলেন মো. নাদিম পাটোয়ারী, মো. আকায়েদুল ইসলাম রাফি, সায়েমা আফরোজ ও ফারিয়া নিশাত।

শরীফুল ইসলাম/আরএইচ/এএসএম

Advertisement