খেলাধুলা

লুনিনের সঙ্গে চুক্তির মেয়াদ ৬ বছর বাড়ালো রিয়াল

আন্দ্রে লুনিনের সঙ্গে নতুন করে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। ২৫ বছর বয়সী ইউক্রেনীয় গোলরক্ষকের সঙ্গে চুক্তির মেয়াদ ৬ বছর বাড়িয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাবটি। সে হিসেবে ২০৩০ সালের জুন পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকবেন রিয়ালের গোলবারের এই অতন্দ্রপ্রহরী।

Advertisement

২০২৫ সালে ফ্রি এজেন্ট হয়ে যেতেন লুনিন। গেল মৌসুমে চ্যাম্পিয়ন লিগের শিরোপা জয়ে অসাধারণ অবদান রাখা এই গোলরক্ষককে কোনোভাবেই ছাড়তে রাজি নয় রিয়াল। যে কারণে চলমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন চুক্তি করে স্বস্তির নিশ্বাস ফেলছে ইউরোপের সবচেয়ে সফল ক্লাবটি।

Comunicado Oficial: renovación de Andriy Lunin.#Lunin2030 | #RealMadrid

— Real Madrid C.F. (@realmadrid) September 13, 2024

গেল মৌসুমে রিয়ালের লা লিগার শিরোপা জয়েও অসামান্য অবদান রেখেছেন লুনিন। কিন্তু গেল এপ্রিল মাসে থুবো কর্তোয়া দলে ফেরায় খুব স্বাভাবিকভাবেই দল থেকে বাদ পড়ে যান তিনি।

Advertisement

গেল মার্চে যখন লুনিনের চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি, তখনো তিনি নতুন চুক্তি করতে রাজি হচ্ছিলেন না। অনেকেই মনে করেছিলেন, হয়তো রিয়াল ছেড়ে দেবেন এই ইউক্রেনীয় গোলরক্ষক। কিন্তু শেষ পর্যন্ত সবাইকে অবাক করে দিয়ে রিয়ালের সঙ্গে বড় চুক্তিই করে ফেললেন তিনি।

কর্তোয়ার ব্যাকআপ হিসেবে সান্তিয়াগো বার্নাব্যুতে থাকবেন লুনিন। চলতি মৌসুমেও খুব বেশি খেলার সম্ভাবনা নেই লুনিনের। কর্তোয়া ইনজুরিতে পড়লেই কেবল ডাক পড়বে এই ইউক্রেনীয় গোলরক্ষকের।

এমএইচ/এএসএম

Advertisement