দেশজুড়ে

গরিবের চাল আত্মসাৎ, ক্ষমা চেয়ে ফেরত দিলেন আওয়ামী লীগ নেতা

চুয়াডাঙ্গা সদরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে এক দুস্থ উপকারভোগীর খাদ্য সহায়তার চাল আত্মসাতের অভিযোগ উঠেছে।

Advertisement

দীর্ঘ ১৯ মাস ধরে মাখালডাঙ্গা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহবুল হক লাল্টু এই কার্ড নিজের কাছে রেখে চাল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন মাখালডাঙ্গা গ্রামের মনোয়ার হোসেনের ছেলে মামুনুর।

এরপর বিষয়টি এলাকায় জানাজানি হলে জনরোষে পড়েন ওই আওয়ামী লীগ নেতা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তিনি সবার সামনে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চান। একই সঙ্গে ভুক্তভোগীর আত্মসাৎ করা ১৯ বস্তা চাল ফেরত দেন।

Advertisement

জানা গেছে, খাদ্য সহায়তার কার্ড বরাদ্দ পেলেও গত ১৯ মাস ধরে মামুনুর রশিদ সরকারি চালের সুবিধা পাচ্ছিলেন না। গ্রামবাসী বিষয়টি সম্পর্কে অবগত থাকলেও স্থানীয়ভাবে মাহবুল হক লাল্টুর প্রভাব থাকায় তার বিরুদ্ধে কেউ অভিযোগ করতে পারেনি। তবে সম্প্রতি দেশের প্রেক্ষাপট পরিবর্তন হওয়ায় গ্রামবাসীর মধ্যেও পরিবর্তন হয়।

বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী মামুনুর রশিদ বিষয়টি গ্রামবাসীর মধ্যে তুলে ধরেন। এসময় স্থানীয়দের জনরোষে আওয়ামী লীগ নেতা মাহবুল হক লাল্টু নিজের ভুল স্বীকার করতে বাধ্য হন।

জনসম্মুখে লাল্টু জানান, এটি তার একটি ভুল ছিল এবং তিনি সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে ১৯ মাসের চাল বাজার থেকে কিনে ভুক্তভোগীকে প্রদান করেন।

ভুক্তভোগী মামুনুর রশিদ বলেন, চাল না পাওয়ার জন্য আমাদের পরিবারে অনেক কষ্ট হয়েছে। গ্রামবাসীর সহায়তায় আমি চাল ফেরত পেয়েছি এ জন্য কৃতজ্ঞ। আশা করি, ভবিষ্যতে এমন ঘটনা আর ঘটবে না।

Advertisement

হুসাইন মালিক/জেডএইচ/জিকেএস