জাতীয়

মালিক-শ্রমিকদের মধ্যে যেন কোনো অস্থিরতা সৃষ্টি না হয়: খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ইদানীং ওষুধ শিল্পের মধ্যে কিছুটা অস্থিরতা সৃষ্টি হয়েছে। যেটার সমাধানও হয়ে গেছে। আগামীতে শিল্পের মালিক ও শ্রমিকদের মধ্যে যেন কোনো ধরনের অস্থিরতা সৃষ্টি না হয়, কোনো ভুল বুঝাবুঝির সৃষ্টি না হয় সেদিকে নজর রাখতে হবে। বাংলাদেশের অর্থনীতি একটা সংকটের মধ্যে আছে এটা আমাদের বুঝতে হবে।

Advertisement

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বাংলাদেশ ঔষধ শিল্প অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওষুধ শিল্পের নেতাদের বক্তব্য শোনেন এবং এই শিল্পের বিকাশে পাশে থাকারও আশ্বাসও দেন।

বাংলাদেশ ঔষধ শিল্প অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল মোক্তাদিরের নেতৃত্বে বৈঠকে সাধারণ সম্পাদক এসএম শফি উজ্জাজামান, সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ হেলালুজ্জামান, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

দ্রুত সংস্কার শেষে নির্বাচন দেবে অন্তর্বর্তী সরকার, আশা ফখরুলের

আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ওষুধ শিল্পের ওপরে আমাদের অনেক নির্ভরশীলতা। এই শিল্প নিয়ে আমরা গর্ব করি। অনেক উন্নয়নশীল দেশকে বিদেশ থেকে ওষুধ আমদানি করতে হয়। কিন্তু বাংলাদেশ এমন একটি দেশ যেখানে ওষুধ শিল্পের বিকাশ ঘটেছে। আমাদের ৯৮ শতাংশ মানুষ এই শিল্পের ওষুধ পায়। মাত্র দুই শতাংশ আমরা আমদানি করি। এই শিল্পে বিনিয়োগ আগামীতে আরও বাড়তে থাকবে, আরও কর্মসংস্থান সৃষ্টি হবে, সার্বিক অর্থনীতিতে জিডিপির প্রবৃদ্ধিতে বড় ধরনের অবদান রাখবে।

তিনি বলেন, আমাদের বিকাশমান ওষুধ শিল্পকে সবার সমর্থন দিতে হবে। আগামী দিনে ওষুধ শিল্প মালিক ও শ্রমিকদের সমন্বয়ে শক্তিশালী হবে।

কেএইচ/এসআইটি/এমএস

Advertisement