জাতীয়

সেপ্টেম্বরেই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন চালু হতে পারে

রাজধানীর সবচেয়ে জনপ্রিয় গণপরিবহন মেট্রোরেলের বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন দুটি চলতি (সেপ্টেম্বর) মাসেই ফের চালুর চেষ্টা করছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। তবে সেপ্টেম্বরের ঠিক কত তারিখ তা চালু হবে এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

Advertisement

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ডিএমটিসিএল সূত্র জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে। সূত্রটি জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হামলা-ভাঙচুরে এ দুটি স্টেশনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও পড়ুন মেট্রোরেলে হাফ পাস কার্যকরসহ ভাড়া কমানোর দাবি শিক্ষার্থীদেরশুক্রবারও মেট্রোরেল চালুর প্রস্তুতি নিচ্ছে ডিএমটিসিএল

ডিএমটিসিএল জানিয়েছে, মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত দুটি স্টেশনে যেসব সমস্যা রয়েছে সেগুলো সমাধানে কাজ চলছে। চলতি মাসের মধ্যে দুটি বন্ধ স্টেশন পুনরায় চালুর জন্য সর্বাত্মক চেষ্টা চলছে। আগামী ১৮ সেপ্টেম্বর ডিএমটিসিএল অংশীজনদের নিয়ে একটি বৈঠকের প্রস্তুতি নিচ্ছে। বৈঠকে মেট্রোর ওই দুটি স্টেশন চালুর বিষয়ে দিনক্ষণ চূড়ান্ত করা হতে পারে।

সূত্র বলছে, যদি কোনো কারণে সেপ্টেম্বরের মধ্যে ওই দুটি স্টেশন চালু করা সম্ভব না হয় তবে যাত্রীদের ওঠা এবং নামার ব্যবস্থা করা হবে। টিকিট ও এমআরটি পাসের বিষয়ে বিকল্প সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

এমএমএ/এমকেআর/জেআইএম