বিনোদন

ট্রাম্প না কমলা, টেলর সুইফট কার সমর্থক

টেলর সুইফট কি ডোনাল্ড ট্রাম্প নাকি কমলা হ্যারিসের সমর্থক? মার্কিন নির্বাচনের বেশ আগে থেকেই মনে হচ্ছিল, টেলর বোধহয় বাইডেন সমর্থক। আবার মনে হচ্ছিল না, তিনি ট্রাম্পের সমর্থক। তবে এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস (ভিএমএ) অনুষ্ঠানের দিনে তিনি জানিয়ে দিলেন, মার্কিন নির্বাচনে তিনি কোন দলকে সমর্থন দিচ্ছেন।

Advertisement

গতকাল বুধবার রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইউবিএস এরিনায় অনুষ্ঠিত হয় এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস। এতে সর্বোচ্চ সাতটি পুরস্কার জিতেছেন টেলর সুইফট। আগেও এই অ্যাওয়ার্ড জিতেছেন এই পপ তারকা। গতকালকের সাতটিসহ এখন তার বাড়িতে রয়েছে ৩০টি এমটিভি অ্যাওয়ার্ড ট্রফি। বলা যায়, গত রাতেও এক ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। কারণ তার আগে ভিএমএতে সর্বোচ্চ ২৭টি পুরস্কার ছিল শিল্পী বিয়ন্সের।

গত রাতে পুরস্কার নিতে মঞ্চে উঠে মার্কিন নির্বাচনের প্রচারণা চালিয়েছেন পপ তারকা টেলর সুইফট। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মূল দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের সরাসরি বিতর্ক অনুষ্ঠিত হয় গতকাল। মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের আয়োজনে স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় শুরু হয় এ বিতর্ক। বিতর্ক শেষ হওয়ার পরপরই কমলা হ্যারিসকে সমর্থনের ঘোষণা দেন সুইফট। নিজের ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্ট লিখেছেন তিনি। গতরাতে ভিএমএ পুরস্কার জয়ের পর প্রতিক্রিয়াতেও কমলাকে ভোট দেওয়ার আহ্বান জানান এই কণ্ঠশিল্পী। টেলর সুইফট বলেন, ‘আপনার বয়স যদি ১৮ প্লাস হয়, তাহলে ভোট দেওয়াটা গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন স্বস্তিকার পোস্ট দেখে হতবাক ভক্তরা  বন্যার্তদের জন্য তাসরিফের অনন্য উদ্যোগ

নিজের অর্জনের জন্য ভক্তদের ও প্রেমিক ট্রাভিস কেলসিকে ধন্যবাদ জানিয়েছেন সুইফট। তিনি বলেন, ‘যখন আমি কাট বলি (এমটিভিতে পুরস্কার পাওয়া মিউজিক ভিডিওর শুটিংয়ে), তখন শুনতে পাই কে যেন উল্লাস করছে, সেটা আর কেউ নয়, আমার বয়ফ্রেন্ড ট্রাভিস। সে এমন একজন, যার ছোঁয়ায় আমার জীবনে সুখ, আনন্দ আর জাদুকারী মুহূর্ত তৈরি হয়েছে।’

Advertisement

এবারের ভিএমএর আসরে ভিডিও অব দ্য ইয়ার, আর্টিস্ট অব দ্য ইয়ার, বেস্ট কোলাবেরশন, বেস্ট পপসহ গুরুত্বপূর্ণ পুরস্কার জিতেছেন সুইফট। আরেকটি গুরুত্বপূর্ণ পুরস্কার সং অব দ্য ইয়ার জিতেছেন এই সময়ের আরেক জনপ্রিয় গায়িকা সাবরিনা কার্পেন্টার। তার নতুন গান ‘এক্সপ্রেসো’ চলতি বছরের জনপ্রিয় গানগুলোর একটি। এ গানের জন্যই বর্ষসেরা গানের পুরস্কার পেলেন সাবরিনা। আসরের সেরা নবাগত শিল্পী হয়েছেন চ্যাপেল রোয়ান, সেরা হিপহপ শিল্পী হয়েছেন এমিনেম, সেরা কে-পপ শিল্পীর পুরস্কার পেয়েছেন লিসা।

সং অব দ্য ইয়ার জিতেছেন আরেক জনপ্রিয় গায়িকা সাবরিনা কার্পেন্টার। ছবি: এএফপি

এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস সঞ্চালনা করেন র‍্যাপার মেগান থি স্টেলিয়ন। পুরস্কারের পাশাপাশি অনুষ্ঠানে ছিল পারফরম্যান্স। এ দিন গান শুনিয়েছেন এমিনেম, লিসা, শন মেন্ডেস, সাবরিনা কার্পেন্টার, কেটি পেরি, মেগান থি স্টেলিওন, কামিলা কাবেলোসহ আরও অনেকে।

এমআই/আরএমডি/জিকেএস

Advertisement