খেলাধুলা

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ: বাংলাদেশ দলে এক পরিবর্তন

ভারতের বিপক্ষে ২ টেস্ট ম্যাচের সিরিজের জন্য কবে বাংলাদেশ দল ঘোষণা করা হবে, তা নিয়ে ছিল গুঞ্জন। অবশেষে আজ ঘোষণা করা হলো বাংলাদেশ দল। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা দলে খুব বেশি পরিবর্তন আনা হয়নি।

Advertisement

শুধুমাত্র ইনজুরির কারণে বাদ দেয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে। তার পরিবর্তে দলে সুযোগ দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিককে।

পাকিস্তানের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গিয়ে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে এসেছিলো নাজমুল হোসেন শান্তর দল। প্রথম টেস্টে ১০ উইকেটের ব্যবধানে জয়ের পর দ্বিতীয় টেস্টে টাইগাররা জিতেছিলো ৬ উইকেটের ব্যবধানে।

প্রথম টেস্ট খেললেও দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি পেসার শরিফুল ইসলাম। ইনজুরির কারণে বাদ পড়তে হয়েছিলো। তার পরিবর্তে খেলেছিলেন তাসকিন আহমেদ। সেই ইনজুরির কারণে এবার আর ভারতে যাওয়া হচ্ছে না শরিফুলের।

Advertisement

তবে পেসারের পরিবর্তে পেসার না নিয়ে একজন ব্যাটারকে অন্তর্ভূক্ত করা হলো ভারত সফরের দলে। এর মূল কারণ, হয়তো ভারত সফরে অতিরিক্ত ব্যাটারের প্রয়োজন হতে পারে।

যথারীতি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাটার হিসেবে রয়েছেন সাদমান ইসলাম, জাকির হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়রা। অলরাউন্ডার হিসেবে রয়েছেন সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ। স্পিন বিশেষজ্ঞ বোলার রয়েছেন তাইজুল ইসলাম, নাইম হাসান প্রমুখ।

এছাড়া পেসার রয়েছেন তাসকিন, হাসান মাহমুদ, খালেদ আহমেদ, নাহিদ রানারা।

ভারতের বিপক্ষে ১৬ সদস্যের বাংলাদেশ দল

Advertisement

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলি অনিক, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাইম হাসান ও খালেদ আহমেদ।

এআরবি/আইএইচএস