দেশজুড়ে

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে চুরি-ছিনতাই প্রতিরোধে নিরাপত্তা সভা

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও ডাকাতির ঘটনা প্রতিরোধে বিশেষ নিরাপত্তা বিষয়ক সভা করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)।

Advertisement

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বেজা কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন বেজার নির্বাহী সদস্য অতিরিক্ত সচিব সালেহ আহমদ, বেজার জেনারেল ম্যানেজার একেএম সালাউদ্দিন, বেজা কনসালটেন্ট আবদুল কাদের।

এসময় আরও উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ, সেনাবাহিনী, আনসার ও কোস্টগার্ডের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারি শিল্পকারখানার প্রতিনিধি, ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকরা।

সভায় ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে উৎপাদনে যাওয়া ও নির্মাণাধীন বিভিন্ন কারখানায় হঠাৎ চুরি, ডাকাতি ও চাঁদাবাজি বেড়ে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিনিয়োগকারীরা।

Advertisement

এমন পরিস্থিতি সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি, বিশেষ করে শিল্পনগরে সেনাবাহিনীর ক্যাম্প স্থাপনের চেষ্টার কথা জানান বেজা কর্মকর্তারা। তাছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজনৈতিক দলসহ স্থানীয় অংশীজনদের নিয়ে একটি নিরাপত্তা কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হলে এটি কার্যকর করার বিষয়ে একমত হয় বেজা কর্তৃপক্ষ।

সভায় এ শিল্পাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে বেজাকে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন রাজনৈতিক দলগুলোর নেতারা।

এম মাঈন উদ্দিন/এমআইএইচএস

Advertisement