আন্তর্জাতিক

আত্মহত্যা করতে গিয়ে রেললাইনে তরুণীর ঘুম, ডেকে তুললেন ট্রেনচালক

প্রেমে ব্যর্থ হয়ে গিয়েছিলেন আত্মহত্যা করতে। তবে দীর্ঘক্ষণ কোনো ট্রেন না আসায় রেললাইনে শুয়ে ঘুমিয়ে পড়েন ‘মনভাঙা’ তরুণী। হয়তো ভেবেছিলেন, ঘুমের মধ্যেই সাঙ্গ হবে ভবলীলা। অতঃপর ট্রেন এলো ঠিকই, তবে আত্মহত্যা করা আর হলো না।

Advertisement

জরুরি ব্রেক কষে ট্রেন থামিয়ে মেয়েটির ঘুম ভাঙালেন লোকোর চালক। তারপর রেললাইনেই চললো একপ্রস্থ নাটক। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। জানা গেছে, ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের মোতিহারি এলাকায়।

আরও পড়ুন>>

শ্রেণিকক্ষে শিক্ষিকার ঘুম, বাতাস করছে শিক্ষার্থীরা (ভিডিও) ভারতে ‘আন্ডারওয়্যার গ্যাং’-এর উৎপাতে অতিষ্ঠ মানুষ ভাইরাল হতে বাসর রাতের ভিডিও শেয়ার করলেন নবদম্পতি!

ভাইরাল ভিডিওতে দেখা যায়, পিঠে ব্যাগ নিয়ে সাদা পোশাক পরা এক তরুণী রেললাইনের মাঝে শুয়ে গভীর ঘুমে ডুবে রয়েছেন। ট্রেন প্রায় ছুঁয়ে ফেলেছিল তাকে। তখনো বেঘোরে ঘুমোচ্ছিলেন তিনি।

Advertisement

এই অবস্থায় ট্রেন থেকে নেমে মেয়েটিকে ডেকে তোলেন খোদ ট্রেনচালক। হঠাৎ ঘুম ভাঙায় কিছুটা ভ্যাবাচ্যাকা খেয়ে যান তরুণী। পরক্ষণেই হয়তো মনে পড়ে কী উদ্দেশে এসেছিলেন। মৃত্যুপণ করে আসা তরুণী এবার বসে পড়েন রেললাইনে। ফিরবেন না কিছুতেই। ওই অবস্থায় তাকে কার্যত পাঁজাকোলা করে লাইন থেকে নামিয়ে নেন স্থানীয়রা।

आत्महत्या करने गई थी..लेकिन आ गई नींद बिहार के मोतिहारी, चकिया रेलवे स्टेशन पर एक लड़की आत्महत्या करने पहुंची और रेलवे ट्रैक पर ट्रेन के इंतजार करते हुए सो गबिहार के मोतिहारी, चकिया रेलवे स्टेशन पर एक लड़की आत्महत्या करने के इरादे से पहुंची, लेकिन ट्रेन का इंतजार करते हुए उसे… pic.twitter.com/e65DEYzMRl

— Prabhakar Kumar (@prabhakarjourno) September 10, 2024

রেল সূত্র জানা যায়, মোতিহারি থেকে মুজাফফরপুরের দিকে যাওয়ার সময় রেললাইনের ওপর কাউকে শুয়ে থাকতে দেখেন ট্রেনের চালক। সঙ্গে সঙ্গে জরুরি ব্রেক কষেন তিনি। ওই অবস্থায় কিশোরীর একেবারে ওপরে গিয়ে থামে ট্রেনটি। এমন অস্বাভাবিকভাবে ট্রেন থেমে যেতে দেখে রেললাইনের আশপাশে থাকা মানুষজন ছুটে আসেন। ডেকে তোলা হয় মেয়েটিকে। শেষ পর্যন্ত ওই তরুণীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে স্থানীয় সূত্রে জানাচ্ছে, এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মেয়েটির। তাকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় পরিবার। ফলে পরিবারের ওপর অভিমান করে চরম পদক্ষেপের সিদ্ধান্ত নেন তরুণী।

Advertisement

ভিডিওতে দেখা যায়, চালক বারবার মেয়েটিকে রেললাইন থেকে নেমে যাওয়ার কথা বললেও কানে তোলেননি তিনি। শেষে স্থানীয় কয়েকজন নারী রেললাইন থেকে তাকে জোর করে টেনে নিয়ে যান। তখনো মেয়েটি চিৎকার করে বলছিলেন, ‘আমি মরতে চাই, তাতে আপনাদের কী?’

সূত্র: সংবাদ প্রতিদিনকেএএ/