আন্তর্জাতিক

গাজায় হেলিকপ্টার বিধ্বস্তে ইসরায়েলের দুই সেনা নিহত

গাজায় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ওই হেলিকপ্টারটি রাফা থেকে আহত এক সেনা সদস্যকে উদ্ধারের চেষ্টা করছিল। খবর আল জাজিরার।

Advertisement

সামাজিক মাধ্যমে এক পোস্টে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, রাতের বেলা বিমান বাহিনীর একটি হেলিকপ্টার আহত এক সেনা সদস্যকে হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার জন্য উদ্ধারকাজে অংশ নিয়েছিল। পরে এটি রাফা শহরে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। প্রাথমিক তদন্ত প্রতিবেদনে জানা গেছে, শত্রুদের গুলিতে এটি বিধ্বস্ত হয়েছে বলে মনে হচ্ছে না।

এদিকে গাজার খান ইউনিস শহরের পূর্বাঞ্চলীয় খুজা শহরের একটি আবাসিক ভবনে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও বেশ কয়েজন।

এছাড়া নুসেইরাত শরণার্থী শিবিরের একটি আবাসিক ভবনে হামলার ঘটনায় চার ফিলিস্তিনি নিহত এবং আরও ১১ ফিলিস্তিনি আহত হয়েছে।

Advertisement

গাজায় হামলার পাশাপাশি লেবাননেও হামলা চালাচ্ছে ইসরায়েল। এক বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে, তারা দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর রকেট লঞ্চার এবং সামরিক স্থাপণায় হামলা চালিয়েছে। লেবাননের আল-জাবাইন, নাকুরা, দেইর সিরকিন এবং জিবকিনসহ বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

লেবাননের এনএনএ নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় জিবকিন, আল-শাইতিয়া এবং আল-কিলা শহরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও পড়ুন: গাজায় ইসরায়েলি আগ্রাসন, নিহতের সংখ্যা ৪১ হাজার ছাড়ালো ইসরায়েলি হামলায় আরও ১৮ ফিলিস্তিনি নিহত, ঘরছাড়া ৪০০০ নিহত ৪০ হাজার ফিলিস্তিনি একসঙ্গে দাঁড়ালে কেমন হতো দেখতে?

ওই বার্তা সংস্থা আরও জানিয়েছে যে, স্থানীয় সময় বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে আলমা আশ-শাবের এলাকায় ইসরায়েলি বিমান হামলার কারণে বনাঞ্চলে তীব্র আগুন ছড়িয়ে পড়ে। ইসরায়েলি বিমান থেকে দেইর সিরিয়ান এবং জাওতার আল-শরকিয়া শহরের মধ্যবর্তী এলাকায়ও অভিযান চালানো হয়।

টিটিএন

Advertisement