জাতীয়

ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল, তদন্ত কমিটি গঠন

জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে ‘বঞ্চিত’ কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ে হট্টগোল করার বিষয়ে এক সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Advertisement

বুধবার (১১ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণ খতিয়ে দেখতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদের নেতৃত্বে এক সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।

আরও পড়ুন: নতুন ৮ ডিসির নিয়োগ বাতিল ডিসি নিয়োগ নিয়ে কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ ২৫ জেলায় নতুন ডিসি

এতে আরও বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৮ জন জেলা প্রশাসকর নিয়োগ বাতিল করা হয়েছে। এছাড়া, ৪ জন জেলা প্রশাসকের জেলা রদবদল করা হয়েছে। নিয়োগ ও বদলি চলমান প্রক্রিয়া; বিশ্বাসযোগ্য তথ্যপ্রমাণের ভিত্তিতে পদায়ন ও বদলি চলমান থাকবে।

গত সোম ও মঙ্গলবার দুই দফায় ৫৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে অন্তর্বর্তী সরকার। এ নিয়োগ নিয়ে কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। তারা ডিসি নিয়োগের প্রজ্ঞাপন বাতিল চেয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের গিয়ে হট্টগোল করেন। শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের কাছে তাদের দাবি তুলে ধরেন।

Advertisement

আরএমএম/এসএনআর/এএসএম