প্রবাস

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ায় বাংলাদেশি নিয়োগকর্তা গ্রেফতার

দুর্নীতির অভিযোগে মালয়েশিয়ায় এক বাংলাদেশি নিয়োগকর্তাকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

Advertisement

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানী কুয়ালালামপুর থেকে গ্রেফতার ওই বাংলাদেশি নিয়োগকর্তাকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তবে কমিশন এখনো তার বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে পুত্রজায়া ম্যাজিস্ট্রেট আদালতে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন একটি আবেদন করার পর ম্যাজিস্ট্রেট ইরজা জুলাইখা রোহানউদ্দিন আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ওই বাংলাদেশির রিমান্ডের আদেশ জারি করেন।

মঙ্গলবার সিনার হারিয়ান পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা গেছে, বাংলাদেশি একটি শ্রমিক গ্রুপকে ইমিগ্রেশনে যথাযথ চেক না করেই মালয়েশিয়া প্রবেশের জন্য অনৈতিক লেনদেন করা হয়েছে।

Advertisement

ইমিগ্রেশনে ঘুস দিয়ে অনৈতিক সুবিধা পেতে ওই বাংলাদেশি মালিক এ কাজ করেছেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে এমএসিসি। এভাবে ঘুস দেওয়ার মানে হলো সুরক্ষা বিষয়গুলো সহজতর করা ও শর্ত পূরণ না করা এবং অভিবাসন আইন ১৯৫৬/৬৩ এর ধারা ১৫৫ এর অধীনে বৈধ পদ্ধতি অনুসরণ না করা বিদেশিদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না নেওয়া।

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন ইন্টেলিজেন্স ডিভিশনের পরিচালক জয়নুল দারুস ওই বাংলাদেশি নিয়োগকর্তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইএ/এএসএম

Advertisement