রাজনীতি

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের ঘটনায় উদ্বেগ জামায়াতের

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার সিংহ নামে এক বাংলাদেশি কিশোর নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জামায়াতে ইসলামী।

Advertisement

রোববার (৯ সেপ্টেম্বর) দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সই করা এক বিবৃতিতে এ কথা বলা হয়।

আরও পড়ুন

বিএসএফের গুলিতে এবার বাংলাদেশি কিশোর নিহত দুদিন পর কিশোরী স্বর্ণার মরদেহ ফেরত দিলো বিএসএফ

তিনি বলেন, ১ সেপ্টেম্বর রাতে কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে ১৪ বছরের কিশোরী স্বর্ণা দাস নিহতের শোক কাটতে না কাটতেই আবার ৮ সেপ্টেম্বর রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে জয়ন্ত কুমার সিংহ নামে এক কিশোর নিহত ও দুজন আহত হওয়ার ঘটনার নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। ভারতের এ আচরণে বাংলাদেশের জনগণ মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বিএসএফ প্রায়ই বাংলাদেশের মানুষকে বিনা উসকানিতে ও বিনা কারণে গুলি করে হত্যা করছে। এ ধরনের আচরণ আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

Advertisement

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ সবসময়ই প্রতিবেশীদের কাছে বন্ধুসুলভ আচরণ কামনা করে। আমরা আশা করবো ভারত সরকার সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ করবে। সেই সঙ্গে নিহত কিশোর জয়ন্ত সিংহ ও কিশোরী স্বর্ণা দাসের হত্যাকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

এএএম/জেডএইচ/