দেশজুড়ে

নওগাঁয় চিকিৎসককে হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁয় চিকিৎসককে হেনস্তা ও চিকিৎসা সেবা বিঘ্নিতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চিকিৎসক ও মেডিকেলের শিক্ষার্থীরা।

Advertisement

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে দুই ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এসময় শিক্ষার্থীরা চিকিৎসক হেনস্তার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি জানায়।

শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার (৭ সেপ্টেম্বর) হাসপাতালের বর্হি:বিভাগে রোগী দেখার সময় ডা. ফারহানা ফারুক তন্দ্রার কক্ষে ৩৫-৪০ জন বহিরাগত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে প্রবেশ করে। এসময় তারা ডা. তন্দ্রার কাছে বিভিন্ন বিষয় জানতে চান এবং জেরা করেন। প্রায় ৩০-৪০ মিনিট তাকে বিভিন্ন প্রশ্নের মাধ্যমে হেনস্তা করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. পিযুশ কুমার কুন্ডু, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ অন্যান্য চিকিৎসক ও শিক্ষার্থীরা ।

Advertisement

ডা. ফারহানা ফারুক তন্দ্রা বলেন, রোগী দেখার সময়ে ৩০-৪০ জন বহিরাগত প্রবেশ করে এবং আমাকে নানাভাবে হেনস্তা করতে থাকে। তারা আমার কক্ষের দরজা আটকিয়ে দিতে চায়, আমাকে আমার তত্ত্বাবধায়ক স্যারকে পর্যন্ত ফোন করতে দেয়নি। তারা আমাকে শারিরীকভাবে হেনস্তা করার চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে কিছু নামধারী সাংবাদিক উপস্থিত ছিলো। এ ঘটনায় জড়িতদের বিচার চাই। আমার ব্যাপারে কোনো অভিযোগ থাকলে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেন। অভিযোগ প্রমানিত হলে স্বেচ্ছায় চলে যাবো।

নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. পিযুশ কুমার কুন্ড বলেন, আমাদের কাজ রোগীদের সেবা দেওয়া। আমাদের চাওয়া পাওয়ার বেশি কিছু নেই, আমরা সুন্দর পরিবেশে রোগীদের সেবা করতে চাই।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, আমরা এখন আর প্রতিবাদ নয়, সরাসরি অ্যাকশনে যাবো। এমন সাহস দেখালে তার বিরুদ্ধে সরাসরি ব্যবস্থা নেবো। এখন আর আমরা একা নয়, আমাদের শিক্ষার্থীরা রয়েছে।

এএইচ/এএসএম

Advertisement