আন্তর্জাতিক

তামিলনাড়ুতে ৯ দিনের শিশুকে বিষ খাইয়ে হত্যা

৯ দিনের মেয়েকে বিষ খাইয়ে খুনের পর তার মরদেহ পুঁতে রাখা হয় বাড়ির পেছনের জমিতে। এমন বর্বর ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুর রাজ্যের ভেলোরে। অভিযোগ উঠেছে শিশুটির বাবা-মা তাকে হত্যা করেছে। শনিবার অভিযুক্ত ওই দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

ওই দম্পতি ভেলোরের বাসিন্দা। তাদের দুবছরের আরও একটি কন্যাসন্তান রয়েছে। গত ২৭ আগস্ট তাদের দ্বিতীয় সন্তান জন্ম নেয়। অভিযোগ উঠেছে দ্বিতীয় সন্তানও মেয়ে হওয়ায় আশাহত হয়েছিলেন তারা।

এরপরেই শিশুটিকে দুধের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে খুন করেন বাবা-মা। শিশুটি মারা গেলে কোনো আত্মীয়কে না জানিয়েই তড়িঘড়ি মরদেহ পুঁতে ফেলেন তারা।

নিহত শিশুর দাদু গণমাধ্যমকে জানিয়েছেন, গত ৪ তারিখ হঠাৎ করেই মেয়ের ফোন পান তিনি। তাকে তার মেয়ে জানান, সদ্যোজাত ওই শিশুটি মারা গেছে। তারা শিশুর সৎকারও করে ফেলেছেন বলে জানান। এরপরেই সন্দেহ হয় বৃদ্ধের। ওই দিনই থানায় অভিযোগ করেন তিনি।

Advertisement

গত ৫ তারিখ ওই দম্পতির বাড়িতে পৌঁছায় পুলিশ। সে সময় তাদের সঙ্গে ছিলেন জেলাপ্রশাসকও। ততক্ষণে অবশ্য দম্পতি বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন। পরবর্তীতে তাদের বাড়ির পেছনের উঠান খুঁড়ে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

তিনদিন গা-ঢাকা দিয়ে থাকার পর গত শনিবার ভেলোর পুলিশের হাতে ধরা পড়েন ওই দম্পতি। শিগগির তাদের আদালতে তোলা হবে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও তদন্ত চলছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

টিটিএন

Advertisement