দেশজুড়ে

হবিগঞ্জে আড়াইশো জনকে আসামি করে আরও এক মামলা

হবিগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের মিছিলে গুলি করার ঘটনায় আরও একটি মামলা করা হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) সদর থানায় মামলাটি দায়ের করেন আহত মো. মোশাহিদ।

Advertisement

আন্দোলনে গুলি করা যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শাহ নেওয়াজকে প্রধান আসামি করে ৫৬ জনের নামে মামলাটি দায়ের করেন তিনি। মামলায় আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর আলম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে অভিযান অব্যাহত আছে।

পুলিশ জানায়, গত ৪ আগস্ট হবিগঞ্জ শহরে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা একদফা দাবিতে একটি মিছিল বের করে। মিছিলটি তিনকোণা পুকুর পাড় এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র দিয়ে শিক্ষার্থীদের মিছিল লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন। গুলিতে রিপন শীল নামে একজন আন্দোলনকারী নিহত হন। গুলিবিদ্ধসহ বিভিন্ন অস্ত্রের আঘাতে আহত হন আরও শতাধিক। উক্ত ঘটনায় আহত মো. মোশাহিদ (২৬) মামলাটি দায়ের করেন।

Advertisement

এর আগে একই ঘটনায় নিহত রিপন শীলের মা বাদী হয়ে সাবেক এমপি মো. আবু জাহিরকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এফএ/জেআইএম