দেশজুড়ে

গণপিটুনিতে প্রাণ হারালেন সাবেক ছাত্রলীগ নেতা

গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন রাজশাহীর সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

নিহত আব্দুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায়।

শনিবার বিকেলে রাজশাহীর বিনোদপুর এলাকা থেকে মাসুদকে খুঁজে বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া একদল শিক্ষার্থী। একপর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা তাকে মারধর শুরু করে। পরে আহত অবস্থায় শিক্ষার্থীরা তাকে প্রথমে মতিহার ও পরে বোয়ালিয়া থানায় নিয়ে যান। গুরুতর আহত হওয়ায় মাসুদকে হাসপাতালে পাঠানো হয়। রাতে সেখানে তার মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান ফিরোজ বলেন, রাতে মাসুদকে হাসপাতলের জরুরি বিভাগে আনা হয়। তার শরীরের কয়েক জায়গায় জখম ছিল। তার অবস্থাও ভালো ছিল না। তাকে দ্রুত ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।

Advertisement

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, ৫ আগস্ট ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে আব্দুল্লাহ আল মাসুদকে গণপিটুনি দেওয়া হয়েছিল। পরে তাকে আমাদের কাছে হস্তান্তর করা হয়। তার অবস্থা খারাপ দেখে আমরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাই।

ওসি আরও বলেন, হাসপাতালে নেওয়ার পর রাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। যেহেতু মতিহার থানা এলাকায় তাকে গণপিটুনি দেওয়া হয়েছে, সেহেতু ওই থানা সংশ্লিষ্ট কর্মকর্তারা পরবর্তী আইনগত ব্যবস্থা নেবেন।

সাখাওয়াত হোসেন/এসএএইচ

Advertisement