খেলাধুলা

আইওসির কোচিং কোর্সে রাগবি এডুকেটর মাহফিজুল

আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওসি), ইউএস অলিম্পিক, প্যারা-অলিম্পিক কমিটি ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ডেলওয়ারের যৌথ আয়োজনে আয়োজিত ১৫তম ইন্টারন্যাশনাল কোচিং ইনরিচমেন্ট প্রোগ্রামে অন্তর্ভূক্ত হয়েছেন বাংলাদেশের রাগবি কোচ এডুকেটর মাহফিজুল ইসলাম।

Advertisement

এর আগে গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অলিম্পিক সলিডারিটি কমিটির সভায় সদস্য ফেডারেশনগুলোর প্রতিনিধিদের মধ্য থেকে মাহফিজুলকে বাছাই করা হয়েছিল। মাহফিজুল লেভেল টু রাগবি কোচ ও প্রথম বাংলাদেশী ওয়ার্ল্ড রাগবি এডুকেটর। বাংলাদেশ রাগবির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ৩ বছর কাজ করার পর ২০২২ সাল থেকে এশিয়া রাগবির উন্নয়ন পরামর্শক হিসেবে নিযুক্ত আছেন তিনি।

এ সময়ে এশিয়া রাগবি আয়োজিত ৪ টি আন্তর্জাতিক প্রতিযোগিতার ডাইরেক্টর ও ৭টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় টেকনিক্যাল জোন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন মাহফিজুল। তিনি ওসাকায় অনুষ্ঠিত প্যারিস অলিম্পিক কোয়ালিফায়ারের টেকনিক্যাল জোন ম্যানেজার ও হাংজু এশিয়ান গেমসে টেকনিক্যাল অফিসিয়ালের দায়িত্ব পালন করেন। ২০২৩ সালে এশিয়া রাগবির সেরা কর্মকর্তার পুরস্কার পান বাংলাদেশি এ রাগবি এডুকেটর।

উক্ত কোর্সের ২য় ও ৩য় মডিউল সম্পন্ন করার জন্য শনিবার যুক্তরাষ্ট্রের কোলারাডো শহরে ইউ.এস অলিম্পিক ও প্যারা অলিম্পিক ট্রেনিং সেন্টারে রওনা দেবেন মাহফিজুল। কোর্সটির সর্বশেষ মডিউল অনুষ্ঠিত হবে আগামী বছর এপ্রিলে সুইজারল্যান্ডে।

Advertisement

আরআই/এমএইচ/এএসএম