আন্তর্জাতিক

পূজার আগে ফের কলকাতায় সোনার দাম কমলো

পশ্চিমবঙ্গসহ পুরো ভারতেই উৎসবের মৌসুম শুরু হয়েছে। এখন চলছে গনেশ চতুর্থী। এই উৎসবের মৌসুমে অনেকেই মনে করেন সোনা কেনা শুভ। আর এই সময়েই যদি সোনার দাম কমে যায় তাহলে তো কথা নেই।

Advertisement

কলকাতা শহরে বেশ কয়েকদিন ধরেই সোনা ও রুপার দাম ওঠানামা করছিল। অবশেষে শনিবার (৭ সেপ্টেম্বর) সোনা ও রুপার দাম অনেকটাই সস্তা হলো কলকাতয়। ফলে সোনার দোকানগুলোতে রীতিমত ভিড় শুরু হয়েছে।

গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) ২২ ক্যারেট ১০ গ্ৰাম সোনার দাম ছিল ৬৭ হাজার ২০০ রুপি যা শনিবার (৭ সেপ্টেম্বর) ৪০০ রুপি দাম কমে ৬৬ হাজার ৮০০ রুপি হয়েছে। ২৪ ক্যারেট ১০ গ্ৰাম সোনার দাম ৭২ হাজার ৮৭০ রুপি হয়েছে।

গত শুক্রবার ১ কেজি রূপার দাম ছিল ৮৭ হাজার রুপি। শনিবার (৭ সেপ্টেম্বর) ১ কেজি রুপার দাম ২৫০০ রুপি কমে ৮৪ হাজার ৫০০ রুপি হয়েছে।

Advertisement

হঠাৎ করে সোনার দাম কমে যাওয়ায় বেশ খুশি দমদমের বাসিন্দা অর্চনা সাহা। তার মেয়ে ‘ল’ নিয়ে পড়াশোনা করছেন। মেয়ের জন্য সোনার গহনা কিনতে এসে অর্চনা সাহা বলেন, পূজার আগে হঠাৎ করে সোনার দাম অনেকটাই কমে গেছে। তাই কিছু সোনার গহনা কিনে নিলাম। সামনে মেয়ের বিয়েতে কাজে লাগবে।

আরও পড়ুন: চলতি বছরে সোনার দাম বেড়েছে ২১ শতাংশ, কেনা বন্ধ রেখেছে চীন চিনি রপ্তানিতে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর পরিকল্পনা ভারতের বিশ্বে খাদ্যপণ্যের দাম কিছুটা কমেছে: জাতিসংঘ

গত আগস্ট মাসের শুরুতেই সোনার দাম কমেছিল। কিন্তু এরপর ফের সেপ্টেম্বরের শুরুতেই আবার কমলো অমূল্য এই ধাতুর দাম। আগামী দিনে এই দাম আবারও বাড়তে পারে বলেই অনেকের ধারণা।

ডিডি/টিটিএন

Advertisement