বিনোদন

অমিতাভ বচ্চনের কাছে জীবনের মানে কি

বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন। তার জীবন নানান মাত্রিক অভিজ্ঞতায় পরিপূর্ণ থাকবে এটাই স্বাভাবিক। জীবনে অনেক উত্থান পতন তিনি চোখের সামনে দেখেছেন। তা থেকে দীর্ঘ পথ চলায় অনেক শিক্ষা নিয়েছেন এ বর্ষীয়ান অভিনেতা। এভাবেই একটু একটু করে মহাতারকায় পরিণত হয়েছেন তিনি।

Advertisement

জীবনে অনেক জায়গা থেকে শিক্ষা পেয়েছেন বলিউড শাহেন শাহ। তবে তার বাবা হরিবংশ রায় বচ্চনের কাছ থেকে যে শিক্ষা পেয়েছেন তা প্রতি মুহূর্তে মনে করেন তিনি। বাবার কাছ থেকে পাওয়া শিক্ষাকে জীবন চলার সেরা পাথেয় মনে করেন এ তারকা। সে কথা মাঝেমধ্যে অমিতাভ তার ভক্ত-অনুরাগীদের মনে করিয়ে দেন।

আরও পড়ুন অমিতাভের সঙ্গে নিজের তুলনা করলেন কঙ্গনা  আরাধ্যাকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে একাই গেলেন ঐশ্বরিয়া 

অমিতাভ বচ্চন সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। প্রায়ই তিনি জীবনের অনেক স্মৃতির কথা শেয়ার করেন। কখনো কখনো তার বাবার কবিতার লাইন লেখেন সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে বাবার কাছ থেকে শেখা জীবনের অনেক গুরুত্বপূর্ণ কথাও উল্লেখ করেন। এবার অমিতাভ বচ্চন তার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘জীবন যতক্ষণ, সংঘর্ষ ততক্ষণ।’ এর নিচে তিনি আরও লেখেন, ‘শ্রদ্ধেয় বাবার থেকে শেখা কথা।’ ভক্তরাও অমিতাভের এ কথার অনেক প্রশংসা করছেন।

এদিকে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘কল্কি’ সিনেমায় অমিতাভ বচ্চনকে দেখা গেছে। এতে তিনি অচেনা রূপে সবার সামনে ধরা দিয়েছেন। ৮১ বছর বয়সেও এ অভিনেতা পর্দায় এসে অনুরাগীদের মাঝে হইচই ফেলে দিয়েছেন। তিনি অশ্বত্থামা লুকে সবাইকে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন। এমন মেকআপ নিতে অনেক পরিশ্রম হয়েছে শাহেন শাহকে। জানা গেছে, এমন মেকআপ নিতে অমিতাভকে একটানা ১০ ঘণ্টার বেশি বসে থাকতে হয়েছে।

Advertisement

সম্প্রতি অমিতাভের অশ্বত্থামা লুকের এ ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ‘কল্কি’ সিনেমার মেকআপ আর্টিস্ট করণদীপ। এটি দেখে সবাই বিস্মিত হয়েছেন। অমিতাভ ৮১ বছর বয়সেও কাজ করে যাচ্ছেন এ নিয়ে চলছে বিভিন্ন ধরনের আলোচনা। এ কথা তার কানে আসার পর গণমাধ্যমের কাছে অমিতাভ বলেন, ‘আমারও স্বাধীনতা রয়েছে কাজ করে যাওয়ার। আমি আমার কাজ করে যাব।’

সিনেমায় অভিনয় ছাড়াও অমিতাভ বচ্চন ‘কউন বনেগা ক্রোড়পতি’র নতুন সিজনের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। শুধু চলচ্চিত্র দুনিয়াতে নয়, রিয়েলিটি শোতেও তিনি মহাতারকার জ্যোতি ছড়িয়ে যাচ্ছেন।

এমএমএফ/জিকেএস

Advertisement