বিনোদন

মার্কিন লেখক সংঘের সদস্য হলেন নুহাশ হুমায়ূন

মার্কিন লেখকসংঘ রাইটার্স গিল্ড অব আমেরিকা ওয়েস্টের (ডাব্লিউজিএডাব্লিউ) সদস্য হয়েছেন বাংলাদেশের তরুণ নির্মাতা ও চিত্রনাট্যকার নুহাশ হুমায়ূন। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে সুখবরটি নিজেই জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি এও জানান, রোমাঞ্চকর সব কাজ জমিয়ে ফেলেছেন, যা শিগগির সবাইকে জানাবেন।

Advertisement

চলচ্চিত্র, টেলিভিশন, রেডিও এবং নিউ মিডিয়ার লেখকদের মোর্চা সংগঠন ডাব্লিউজিএডাব্লিউ ১৯৫৪ সালে প্রতিষ্ঠা লাভ করেছে। এটি স্ক্রিন রাইটার্স গিল্ডসহ বেশ কয়েকটি সংস্থাকে একীভূত করেছে, যার সদস্য সংখ্যা বর্তমানে প্রায় ২০ হাজার। একজন তরুণ বাংলাদেশি চিত্রনাট্যকার ও চলচ্চিত্রকার হিসেবে নুহাশের এ সংগঠনে যুক্ত হওয়া এক বিরল অর্জন। ধারণা করা হচ্ছে হলিউডে এই তরুণের ইতিবাচক যোগাযোগ ও গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক রটারড্যাম ফিল্ম ফেস্টিভ্যালে নুহাশের ‘পেট কাটা ষ’ অস্ট্রেলিয়ায় সেরা শর্টফিল্ম পুরস্কার নুহাশের ‘মশারি’

রাইটার্স গিল্ডের সদস্য কার্ডের ছবি ফেসবুকে শেয়ার করে নুহাশ লিখেছেন, ‘আপনি যদি কখনো আমার গল্প শুনে থাকেন, আমাকে নিয়ে মজা করে থাকেন, আমার সমালোচনা করে থাকেন, গল্পকার হিসেবে আমার এ যাত্রার অংশ হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।’ গণমাধ্যমকে নুহাশ বলেন, ‘মর্যাদাপূর্ণ এ সংস্থার সদস্য হতে নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে হয়। সেসব ধাপ পূরণ করে আমি এর সদস্য হয়েছি। এরই মধ্যে আন্তর্জাতিক অঙ্গনে বেশ কয়েকটি কাজও করে ফেলেছি। শিগগির সেসব খবর সবাইকে জানাবো।’

ভৌতিক গল্প নিয়ে নুহাশ হুমায়ূনের ওয়েব সিরিজ ‘পেটকাটা ষ’ বেশ কয়েকটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে। এছাড়া ২০২২ সালে যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম হুলুতে মুক্তি পেয়েছিল তার বানানো সিরিজ ‘ফরেনারস অনলি’।

Advertisement

এমআই/আরএমডি/জেআইএম